রামেক হাসপাতালের ২১ চিকিৎসকসহ ৪২জন কোয়ারেন্টাইনে


নিজস্ব প্রতিবেদক : 

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এক করোনা রোগীর সংস্পর্শে আসায় চিকিৎসক, নার্সসহ অন্তত ৪২জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি থাকা রোগীর করোনা শনাক্ত হয় মঙ্গলবার। এরপরই সংশ্লিষ্টদের কোয়ান্টোইনে পাঠানো সিদ্ধান্ত নেয়া হয়। হাসপাতালের উপরিচালক ডা. সাইফুল ফেরদৌস মো. খায়রুল আতাতুর্ক ইউনিভার্সাল২৪নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

এ বিষয়ে রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী জানান,  গেল শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ইউনিট ৫ এর ওয়ার্ড নং ৪২ এ বাঘা উপজেলার একজন রোগী ভর্তি হয়। কিন্তু ভর্তির সময় তার শরীরে করোনার কোনো উপসর্গ ছিল না।  তবে পরে চিকিৎসকদের সন্দেহ হওয়ায় পরীক্ষার জন্য স্যাম্পল পাঠানো হয়। এরপরই মঙ্গলবার তার ফলাফলে করোনা শনাক্ত হয়।

এরপরই  ওয়ার্ড লকডাউন করা হয়েছে। পাশাপাশি  ২১জন চিকিৎসক, ১২ জন নার্স ও ৯জন কর্মীকে কোয়ারান্টাইনে  পাঠানো হয়েছে। ওই রোগীর জরুরি বিভাগসহ যেসকল চিকিৎসক, নার্স ও কর্মচারীর সংস্পর্শে এসেছেন তাদের অন্তত ৪২জন জনকে চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বুধ ও বৃহস্পতিবারের মধ্যে সবার নমুনা সংগ্রহ করা হবে। এরপরই চূড়ান্ত করণীয় ঠিক করা হবে।

আরো পড়তে পারেন রামেক হাসপাতালকে ‘ঝুঁকিপূর্ণ’ উল্লেখ করে ব্রিফিং বন্ধ


শর্টলিংকঃ