দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্স আকস্মিক পরিদর্শনে মনসুর এমপি


দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহীর দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের উপস্থিতি ও স্বাস্থ্য সেবার মান দেখতে আকস্মিক পরিদর্শন করেছেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান। মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবার মান দেখতে তিনি আকস্মিক পরিদর্শনে যান বলে জানা গেছে।

জানা গেছে, সাম্প্রতিক সময়ে দেশজুড়ে করোনা ভাইরাস সংক্রমণের কারণে জেলা সদরের পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতেও ২৪ ঘন্টা চিকিৎসা সেবা চালু রাখতে ও চিকিৎসকদের শতভাগ উপস্থিতি চেয়ে নির্দেশনা দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়। সেই সাথে করোনা ভাইরাসের উপসর্গ আছে কমপক্ষে এমন দুজন ব্যাক্তির নমুনা সংগ্রহ করার নির্দেশ দেয়া হয়। এ কারণে চিকিৎসা সেবার মান দেখতে এবং চিকিৎসকদের আরো আন্তরিক হতে মঙ্গলবার দুপুরে আকস্মিক ভাবে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন সাংসদ ডাঃ মনসুর রহমান।

এ সময় হাসপাতালে চিকিৎসকদের উপস্থিতি এবং জরুরী বিভাগের কার্যক্রম দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। সাংসদ ডাঃ মনসুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের মানুষের চিকিৎসা সেবায় যথেষ্ট আন্তরিক। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতেও চিকিৎসা সেবার মান বাড়াতে নতুন এ্যাম্বুলেন্স সহ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের একটি করে জীপ গাড়ি প্রদান করা হচ্ছে।

ইতিমধ্যে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি এ্যাম্বুলেন্স ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার জন্য একটি জীপ গাড়ি প্রদান করা হয়েছে। এছাড়া দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি এ্যাম্বুলেন্স প্রদান করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার জন্যও একটি জীপ গাড়ী বরাদ্দ দেয়া হয়েছে। শীঘ্রই জীপ গাড়িটি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে বুঝিয়ে দেয়া হবে। দেশের বর্তমান পরিস্থিতি আতঙ্কিত না হয়ে সচেতন হতে ও আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য সাধারণ মানুষের প্রতি অনুরোধ জানান সাংসদ ডাঃ মনসুর রহমান।


শর্টলিংকঃ