ধর্মীয় উস্কানির জন্য শাস্তি পেলো কঙ্গনার বোন


ইউএনভি ডেস্ক: 

বিতর্ক অবশ্য অভিনেত্রী কঙ্গনার বোন রঙ্গোলি চান্ডেলের জীবনে নতুন নয়। এর আগে বহুবার বাগবিতন্ডায় জড়িয়েছেন তিনি। বলিউডের অনেক স্টারদের পড়তে হয়েছে তার রোষের মুখে। যাকে তাকে আক্রমণ করেন তিনি।

ধর্মীয় উস্কানির জন্য শাস্তি পেলো কঙ্গনার বোন

কখনো রাজনৈতিক কারণে, কখনো।ধর্মীয় উস্কানি দিয়েও তিনি অনেকের কটু মন্তব্যের শিকার হয়েছেন। রাজনৈতিক আদর্শে বোন কঙ্গনার মতোই কট্টর বিজেপিপ্রেমী তিনি। মোদিপ্রেম এবং হিন্দু সাম্প্রদায়িকতা তার মজ্জায়।

নরেন্দ্র মোদির উচ্চারণ নিয়ে মজা করায় টুইঙ্কল খান্নাকে যৌনতা নিয়ে আক্রমণ করেছিলেন তিনি। কঙ্গনা ‘পদ্মশ্রী’ পাওয়ার পর আলিয়া ফুল পাঠিয়েছিলেন, সে নিয়েও আলিয়াকে কটু কথা শুনিয়েছিলেন রঙ্গোলি। জামিয়া কাণ্ডের প্রতিবাদ করায় মহেশ ভাটের মেয়ে পূজা ভাটকে কুৎসিত মন্তব্য করেছিলেন রঙ্গোলি। একের পর এক সাম্প্রদায়িক পোস্ট। তার জেরেই সাসপেন্ড করা হল রঙ্গোলি চান্ডেলের টুইটার অ্যাকাউন্ট।

বুধবার উত্তরপ্রদেশের মোরাদাবাদে সন্দেহভাজন করোনা আক্রান্তদের নিতে আসা চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের উপর পাথরবৃষ্টি চালায় একদল হামলাকারী। আহত হন বেশ কয়েক জনচিকিৎসক। ঘটনার একটি ভিডিও ভাইরাল হতেই দেশ জুড়ে তীব্র সমালোচনার ঝড় ওঠে।

রঙ্গোলিও এই ঘটনার তীব্র নিন্দা করেন। তবে কেবল সমালোচনাতেই থেমে থাকেননি তিনি। একের পর এক সাম্প্রদায়িক মন্তব্য করতে থাকেন টুইটারে। শুধুমাত্র একটি সম্প্রদায়কে উদ্দেশ্য করেই কুরুচিকর ভাষায় করতে থাকেন টুইট।পরেই সোশ্যাল মিডিয়ায় রঙ্গোলির বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। পরিচালক রিমা কাগতি থেকে অভিনেত্রী কুবরা সেট রঙ্গোলির বিরুদ্ধে সমালোচনায় সামিল হন।

মুম্বাই পুলিশকে ট্যাগ করে রিমা লেখেন, ‘আপনারা দয়া করে এই ধরনের উস্কানিমূলক পোস্টের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিন। এটা কি ভুয়ো খবর ছড়ানো নয়?’এর পরেই টুইটার কর্তৃপক্ষ রঙ্গোলির অ্যাকাউন্টটি সাসপেন্ড করে দেন। এতে করে অনেকেই টুইটারকে ধন্যবাদ জানিয়েছেন। পরিচালক ফারহা খানও আছেন সেই তালিকায়।

এদিকে আইডি বন্ধ হওয়ায় এখনো।মুখ খুলেননি কঙ্গনার বোন ও ম্যানেজার রঙ্গোলি। তবে যখন তার আইডির বিরুদ্ধে নানা অভিযোগ আসতে শুরু করে তখন তিনি জানিয়েছিলেন টুইটার তাকে ব্লক দিলে তিনি ইউটিউব থেকে কথা বলেই যাবেন।


শর্টলিংকঃ