নিজেদের খাবার কমিয়ে দুঃস্থদের দিচ্ছেন সেনা সদস্যরা


নিজস্ব প্রতিবেদক :

সেনা সদরের নির্দেশক্রমে আর্মি ট্রেনিং এন্ড ডক্ট্রিন কমান্ড এর অন্তর্ভুক্ত বাংলাদেশ ইনফেন্ট্রি রেজিমেন্ট সেন্টার কর্তৃক বেসামরিক প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি দরিদ্র দুস্থ জনগণের জরুরি সাহায্য হিসেবে বিভিন্ন প্রকার ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ডের ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন স্থানে গত কয়েক দিনে ইতিমধ্যে তিন হাজারের অধিক পরিবারকে শুকনা খাবার, মাস্ক এবং ১০০০টি হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। এছাড়া সেনাবাহিনীর তত্ত্বাবধানে বৃদ্ধ ও সহায়-সম্বলহীন পরিবারকে নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।

আর্তমানবতার সেবার অংশ হিসেবে রোববার আর্টডকের অধীনস্থ বাংলাদেশ ইনফেন্ট্রি রেজিমেন্ট সেন্টারের উদ্যোগে রাজশাহী জেলায় বোয়ালিয়া এলাকায় এবং চট্টগ্রাম বগুড়া-নাটোর সিলেট ও খুলনা এলাকায় অবস্থিত বিভিন্ন প্রশিক্ষণ প্রতিষ্ঠান ব্যবস্থাপনায় স্ব-স্ব এলাকায় দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

ইতিমধ্যে অত্র প্রতিষ্ঠান কর্তৃক রাজশাহী জেলার গোদাগাড়ী, দুর্গাপুর ,মোহনপুর ,  শাহ মখদুম ও বোয়ালিয়া থানার বিভিন্ন গ্রামে ১০২০ টি কর্মহীন দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে শুকনো খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছে। উল্লেখ্য, এসব সাহায্য সেনা সদস্যদের জন্য বরাদ্দকৃত খাবার কম প্রদান করে সেখান থেকে বিতরণ করা হয়। দুর্যোগকালীন সময়ে দরিদ্র পরিবার সমূহকে আর্মি ট্রেনিং এন্ড রকিং কমান্ডের অধীনস্থ বাংলাদেশ ইনফেন্ট্রি রেজিমেন্টাল সেন্টার এর মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে।


শর্টলিংকঃ