পবার কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের সরঞ্জাম


নিজস্ব প্রতিবেদক :

আজই কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়া হচ্ছে ভোটের সরঞ্জাম । এবার ৭৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৬৮টিকেই ঝূঁকিপূর্ণ হিসেবে হিসেবে চিহ্নিত করেছে পুলিশ। তবে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের লক্ষ্যে কড়া নিরাপত্তাব্যবস্থাও নেয়া হয়েছে। যাতে মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পারেন।

আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহীর পবা উপজেলা পরিষদ নির্বাচন।অবাধ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণের লক্ষ্যে এরইমধ্যে সকল প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন

দুপুরে সংশ্লিষ্ট প্রিজাইডি কর্মকর্তাদের মাঝে ভোটের সরঞ্জাম বুঝিয়ে দেয়া হয়। এর মধ্যে রয়েছে- ছবিসহ ভোটার তালিকা, ব্যালট পেপার, ব্যালট বক্স, অমোচনীয় কালিসহ অন্তত ৩০ ধরনের উপকরণ।

এদিকে, সকাল ১০ রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইনে ব্রিফিং হয়েছে। ভোটের দিন দায়িত্ব পালনকারী পুলিশ সদস্যদের ব্রিফিং করেন ভারপ্রাপ্ত কমিশনার সুজায়েতুল ইসলাম। এসময় তিনি পুলিশ সদস্যদের কঠোরভাবে নির্বাচনী দায়িত্ব পালনের নির্দেশ দেন।

পবা উপজেলা নির্বাচনে এবার দু’লাখ ২৮হাজার ১২৭জন।  ভোটকেন্দ্রের সংখ্যা ৭৯টি। এরমধ্যে ৬৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, ভোটের সকল সরঞ্জাম এরইমধ্যে প্রিজাইডিং কর্মকর্তাদের বুঝিয়ে দেয়া হয়েছে। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সেগুলো কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে। ভোট অবাধ ও সুষ্ঠু হবে বলেও তাঁর আশা।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, সাধারণ কেন্দ্রগুলোতে একজন এসআই অথবা এএসআইয়ের নেতৃত্বে ১৫জন করে নিরাপত্তার দায়িত্বে থাকবেন। আর ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে এই সংখ্যা হবে ১৬।

এখানে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছে ৩জন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।#


শর্টলিংকঃ