পাঁচ লাখ টাকা চাঁদা চেয়ে রাবি শিক্ষককে হত্যার হুমকি


রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
সর্বহারা পরিচয়ে চাঁদা দাবি করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি)  আরো এক শিক্ষককে হত্যার হুমকি দেওয়া হয়েছে।  একই নম্বর থেকে গত ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় দুই শিক্ষককে এবং ০২ মার্চ শনিবার আরেক শিক্ষককে হত্যার হুমকি দেওয়া হয়। পুলিশ বলছে, জিডির সূত্র ধরে হুমকির অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে।

জানা যায়, গত ২৮ ফেব্রুয়ারি সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোতাছিম বিল্লাহ ও দর্শন বিভাগের শিক্ষক আমিনুল ইসলামকেও একই কায়দায় হুমকি দেওয়া হয়। তাদের প্রত্যেকের কাছেই প্রথমে টাকা চাওয়া হয়। টাকা না দিলে মেরে ফেলা হবে বলে হুমকি দেওয়া হয়। তাদের প্রত্যেককেই ০১৭২৫৬৬৪৯৭২ নম্বর থেকে ফোন দেওয়া হয়। তবে এই নম্বরে ফোন দিলে তা বন্ধ পাওয়া যায়।

এই ঘটনার জেরে শিক্ষক মোতাছিম বিল্যাহ ওইদিন সন্ধ্যায় এবং আমিনুল ইসলাম গত শুক্রবার সকালে থানায় জিডি করেন।

এ ঘটনার দুই দিনের মাথায় একইভাবে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জুলফিকার আলী ইসলাম নামের আরেক শিক্ষককে হত্যার হুমকি দেওয়া হয়। সর্বহারা পরিচয়ে প্রথমে এই শিক্ষকের কাছে চাঁদা দাবি করে এবং পরে হত্যার হুমকি দেওয়া হয়। একের পর এক শিক্ষকদেরকে হুমকি দেওয়ার ঘটনায় উদ্বেগ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের অন্য শিক্ষকরা।

অধ্যাপক জুলফিকার আলী বর্তমানে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ঘটনায় তিনি থানায় জিডি (নম্বর-৯৩) করেছেন। তিনি বলেন, ‘অচেনা নম্বর থেকে ফোন করে বিকাশে ০১৮৫৯০৪৯৮৬২ নম্বরে ৫ লক্ষ টাকা পাঠিয়ে দেওয়ার কথা জানায় এবং টাকা দিতে না পারলে হত্যা করার হুমকি দেয়। এজন্য থানায় জিডি করেছি।’ তবে বিকাশের ওই নম্বরে ফোন দিলেও বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ডিউটি অফিসার পিএসআই মো. আল মামুন বলেন, ‘এ বিষয়ে থানায় জিডি করা হয়েছে। অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে’।


শর্টলিংকঃ