পাগলা কুকুরের কামড়ে আহত ১০


ইউএনভি ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে কুকুরের কামড়ে ১০ জন আহত হয়েছেন। কুকুর কামড়ের ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। আহতদের মধ্যে ৮ জন প্রাথমিক চিকিৎসা নিয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কুকুর কামড়ের ভ্যাকসিন না থাকায় বিপাকে পড়েছে আক্রান্তরা।

জানা যায়, গত সোমবার দুপুরে উপজেলার বুধন্তি ইউনিয়নের ইসলামপুর শেখের পাড়ায় একটি কুকুর প্রথমে জামাল মিয়া (৪২) কে কামড় দেয়। পরে একই কুকুরের কামড়ে কাজী সুজন (৩০), শেখ আজিজ (২৭), শেখ ইকবাল (২৮), জীবন মিয়া (৫১) ও সুজন মিয়া (২৪) সহ প্রায় ১০ জন লোক আহত হয়েছে। আহতরা নিকটস্থ কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা নিতে গেলে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা নিতে পরামর্শ দেয়। পরে আহতরা নিকটস্থ মাধবপুর সদর হাসপাতালে গেলে কর্তব্যরত চিকিৎসকরা ভ্যাকসিন নেই বলে তাদেরকে জেলার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা নিতে বলা হয়। বিজয়নগর হাসপাতালে ভ্যাকসিনের সংকট জানালে বাধ্য হয়ে আহতরা ফার্মেসী থেকে ভ্যাকসিন গ্রহণ করেন।

বিজয়নগর হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মাছুম জানান, আহতের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। হাসপাতালে কোন ভ্যাকসিন না থাকায় তাদেরকে ভ্যাকসিন দেওয়া যায়নি। তারা ভ্যাকসিন নিয়ে আসলে দেওয়ার ব্যবস্থা করে দেওয়া হবে। হাসপাতালে ভ্যাকসিন সরবরাহের জন্য ঊর্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হচ্ছে।


শর্টলিংকঃ