পাচারের সময় চাল উদ্ধার, চেয়ারম্যানের বাড়িতে হামলা


ইউএনভি ডেস্ক:

চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটোয়ারীর বাড়ি থেকে পাচারকালে ৩৫ বস্তা ত্রাণের চাল উদ্ধার করা হয়েছে। বুধবার (১৫ এপ্রিল) রাতে বিক্ষুব্ধ লোকজন পাচারের সময় চাল আটক করে থানায় খবর দেয়। ঘটনার পর চেয়ারম্যান রনি গা ঢাকা দেয়। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা চেয়ারম্যানের বাড়ি ও অফিসে হামলা চালিয়েছেন। পাশাপাশি তার এক সহযোগী ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতাকেও মারধর করেছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, কল্যাণপুর ইউনিয়নের অসহায় ও দুস্থদের মধ্যে বিতরণের জন্য উপজেলা পরিষদ থেকে কয়েক টন ত্রাণের চাল বরাদ্দ দেওয়া হয়। ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটোয়ারী অসহায়দের মধ্যে কিছু বিতরণ করার পর তার বাড়িতে ৩৫ বস্তা চাল লুকিয়ে রাখেন। এক পর্যায়ে রাতের আঁধারে একটি পিকআপযোগে তা সরিয়ে নেওয়ার চেষ্টা করেন।

দক্ষিণ দাসাদী গ্রামের গাজীর হাট বাজারে ট্রাকভর্তি ত্রাণের চাল দেখে লোকজন তা আটকে রেখে পুলিশে খবর দেয়। এসময় স্থানীয় কয়েকশ’ লোক ঘটনাস্থলে চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ করতে থাকেন। এক পর্যায়ে বিক্ষুব্ধ জনতা চেয়ারম্যান রনি পাটওয়ারীর বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর চালায়। এ সময় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও রনি পাটওয়ারীর সহযোগী সফিকুল ইসলাম সফুকে বিক্ষুব্ধ জনতা বেধড়ক মারধর করে।পরে পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা গিয়ে উত্তেজিত জনতাকে শান্ত করেন।

দাসাদী গ্রামের বাসিন্দা ডালিম, সুমন হাওলাদার, জাকির, শাখাওয়াত, রাজন, সুমন পাটওয়ারী, জসিম খান জানান, আমরা অনেক কষ্টে আছি। আমাদের কোনও সহায়তা না দিয়ে চেয়ারম্যান রনি সরকারি চাল পাচার করেন। জেলে কার্ডের ৪০ কেজি চালের বিপরীতে দিয়েছে ২০ কেজি। এ নিয়ে প্রতিবাদ করলে আমাদের মারধর করে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে। জনগণের হক মেরে রনি পাটওয়ারী ইউনিয়নে তিনটি আলিশান বাড়ি করেছেন। সরকার কর্তৃক তৈরি করে দেওয়া ইউনিয়ন পরিষদে অফিস না করে তার বাড়িতে অস্থায়ী অফিস তৈরি করে কার্যক্রম চালান।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা বলেন, এলাকার লোকজন বিভিন্ন অভিযোগে একাট্টা হয়ে চেয়ারম্যানের বিচার দাবি করেছেন। আত্মসাতের অভিযোগ ছাড়াও কারো কাছ থেকে টাকা ধার করেছেন- এমন অভিযোগ এসেছে চেয়ারম্যানের বিরুদ্ধে।

তিনি বলেন, আমরা তাকে ৬ টন চাল দিয়েছিলাম। তিনি ৫ টন চাল বিতরণ করেছেন। বিগত চার বছর চেয়ারম্যানের নানা কাজে মানুষের ক্ষোভ ছিল, তারই প্রকাশ ঘটেছে। সুত্রঃ বাংলা ট্রিবিউন


শর্টলিংকঃ