পুঠিয়ায় দু’ইউপি নির্বাচনে আ’লীগ প্রার্থী জয়ী


পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহীর পুঠিয়ায় দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগ মনোনিত প্রার্থী বিজয়ী হয়েছেন। এরা হচ্ছেন ১নং পুঠিয়া ইউপিতে আশরাফ খাঁন ঝন্টু ও ৬নং জিউপাড়া ইউপিতে হোসনে আরা বেগম। ভোট গণনা শেষে আনুষ্ঠনিক ভাবে ফলাফল ঘোষনা করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা জয়নুল আবেদীন। সকাল ৯টা থেকে টানা বিকেল ৫টা পর্যন্ত দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ইভিএম-এর মাধ্যমে ভোট গ্রহণ শেষ হয়েছে।


নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পুঠিয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আ’লীগ মনোনিত প্রার্থী আশরাফ খাঁন ঝন্টু ৫ হাজার ৬১ ভোট পেয়ে বে-সরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আ’লীগ বিদ্রোহী প্রার্থী আইয়ুব আলী মাষ্টার পেয়েছেন ৩ হাজার ৯৪ ভোট। অপর চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা পেয়েছেন ৯৩৪ ভোট।

অপরদিকে জিউপাড়া ইউনিয়ন পরিষদে আ’লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী হোসনে আরা বেগম ১১ হাজার ৫০৬ ভোট পেয়ে বে-সরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও বিএনপি নেতা জয়নাল আবেদীন পেয়েছেন ৪ হাজার ৪০০ ভোট।

উল্লেখ্য, দুই ইউপিতে চেয়ারম্যান পদে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সংরক্ষিত ৬টি মহিলা সদস্য পদে লড়ছেন ১৭ জন ও ১৮টি সাধারণ সদস্য পদে ৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ১নং পুঠিয়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১১ হাজার ৬১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৭৪৪ জন ও মহিলা ভোটার ৫ হাজার ৮৭১ জন। অপরদিকে ৬নং জিউপাড়া ইউপিতে মোট ভোটার ২২ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৪৪০ জন ও মহিলা ভোটার রয়েছেন ১১ হাজার ৪৯১ জন।

গত ১৭ জুন নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল গত ৩০ জুন। মনোনয়নপত্র যাচাই-বাচাই হয় ২রা জুলাই এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ৯ জুলাই। আর ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় (আজ বৃহস্পতিবার) ২৫ জুলাই।


শর্টলিংকঃ