পুঠিয়ায় শ্রমিক ইউনিয়নের নির্বাচন ঘিরে উত্তেজনা : ফল স্থগিত


পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহী জেলা সড়ক পরিবহন ও শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনে সাধারণ সম্পাদক পদে ফলাফল ঘোষনা নিয়ে শ্রমিকদের দু’গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। এ ঘটনায় চুড়ান্ত ফলাফল ঘোষণা স্থগিত রেখেছেন নির্বাচন কমিশন। এদিকে শ্রমিকদের মধ্যে সংঘর্ষ-সংঘাত এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নির্বাচন কমিশনার অধ্যক্ষ গোলাম ফারুক জানান, গত ২৪ এপ্রিল রাজশাহী জেলা সড়ক পরিবহন ও শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনের ভোট অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ ও গণনা শেষে ফলাফল ঘোষণার সময় সাধারণ সম্পাদক পদপ্রার্থী আব্দুর রহমান পটল পূর্ণরায় ভোট গণনার আবেদন করেন। এরপর সড়ক সম্পাদক পদের একজন প্রার্থীও পূর্ণরায় ভোট গণনার আবেদন করেন।

এতে করে নির্বাচনের দায়িত্বে থাকা সকলের মতামতে ওই রাতে ফলাফল স্থগিত রাখা হয়েছে। তবে আজ (২৫ এপ্রিল) বিকেলে ওই দুটি পদে ভোট গণনার ঘোষণা  দেয়া হয়। কিন্তু এনিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

নির্বাচনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী নুরুল ইসলাম বলেন, ভোট গণনার সময় দেখা গেছে আমি দু’শতাধিক ভোট বেশি পেয়ে এগিয়ে আছি। এ ঘটনায় আমার প্রতিদ্বন্দ্বি প্রার্থী আব্দুর রহমান পটল ও তার সমর্থকরা ফলাফল ঘোষণা না করতে নির্বাচন কমিশনারদের চাপ সৃষ্টি করেন। যার কারণে রাতে চুড়ান্ত ফলাফল ঘোষনা হয় নি।

তবে অপর সাধারণ সম্পাদক প্রার্থী আব্দুর রহমান পটলের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দীন আহম্মেদ বলেন, আইন শৃঙ্খলা বজায় রাখতে শ্রমিক ইউনিয়নে পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

 


শর্টলিংকঃ