প্রধানমন্ত্রীকে প্রশ্ন করায় টুইট একাউন্ট গায়েব!


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টুইটারে ইন্দুলেখা নামে এক শিক্ষার্থী ‘বেটি পড়াও বেটি বাঁচাও প্রকল্প’র বিষয়ে প্রশ্ন করায় তার একাউন্ট গায়েব করে দেওয়া হয়েছে।

সরকারি ল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী ইন্দুলেখা

ইন্দুলেখা ভারতে চলমান নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ও জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) বিরুদ্ধে চলমান বিক্ষোভে এক সক্রিয় অংশগ্রহণকারী। সম্প্রতি বিক্ষোভ সম্পর্কে নরেন্দ্র মোদি বলেছিলেন, ‘বিক্ষোভকারীদের পোশাক দেখলেই চেনা যায়।’

প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের প্রতিবাদে ইন্দুলেখা মুসলিম না হয়েও হিজাব পরে বিক্ষোভে যোগ দেন। এসময় তার হাতের প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘মি.মোদী, আমি ইন্দুলেখা। আমার পোশাক দেখে আমায় চিনতে পারছেন?’ কোচির বাসিন্দা এবং সরকারি ল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী ইন্দুলেখা এমন প্রতিবাদ করে আলোচনায় আসেন।

আজ বুধবার সকালে ইন্দুলেখা ফের মোদির উদ্দেশে টুইট করেন। তিনি লেখেন, ‘হ্যালো প্রধানমন্ত্রী, আপনার বেটি পড়াও বেটি বাঁচাও প্রকল্পের কী হলো? ভারতের নাগরিক হিসেবে প্রতিবাদ করা আমার গণতান্ত্রিক অধিকার। তার জন্য আপনার আইটি সেলের সদস্যদের হাতে আমায় হেনস্থা হতে হচ্ছে।’

এই টুইট পোস্ট হয়েছিল আজ বুধবার সকাল ৮টার দিকে। এর কিছুক্ষণ পর থেকেই ইন্দুলেখার টুইটার অ্যাকাউন্টটি আর খুঁজে পাওয়া যাচ্ছে না।


শর্টলিংকঃ