‘ফণী’ মোকাবেলায় প্রস্তুত ও সর্তক থাকার আহ্বান ফারুক চৌধুরীর


গোদাগাড়ী প্রতিনিধিঃ
অতিপ্রবল ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় সবাইকে প্রস্তুত ও সর্তক থাকার আহ্বান জানিয়েছেন সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী -১ (গোদাগাড়ী- তানোর) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী । আজ শুক্রবার সকালে এক বিবৃতিতে এ আহ্বান জানান এমপি ।

‘ফণী’ এর যেকোন দুর্যোগ মোকাবেলায় গোদাগাড়ী ও তানোর উপজেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামীলীগের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে এক বিবৃতিতে এমপি ওমর ফারুক চৌধুরী বলেন, ঘূর্ণিঝড় পূর্বাভাস সংক্রান্ত আন্তর্জাতিক ওয়েবসাইট ‘উইন্ডি ডটকম’ এর তথ্য অনুযায়ী, আগামী শনিবার ঘূর্ণিঝড় ‘ফণী’ চাঁপাইনবাবগঞ্জ হয়ে বাংলাদেশে প্রবেশ করে বিকেল ৫টা নাগাদ রাজশাহীর উপর আঘাত হানতে পারে।

রাজশাহী হয়ে রাত ৮টা নাগাদ ‘ফণীর বগুড়ায় থাকার শঙ্কা রয়েছে। রাত ১১টায় রংপুর ও রাত ৩টায় নীলফামারী হয়ে ‘ফণী’ বাংলাদেশ অতিক্রম করে ভারতের আসামের দিকে যাবে।

গোদাগাড়ী ও তানোর উপজেলা প্রাশসনের পক্ষ থেকে কর্মকর্তাবৃন্দ,সকল ইউনিয়নের চেয়ারম্যান, দুর্যোগ ব্যবস্থাপনা স্থায়ী কমিটিসহ সংশ্লিষ্ট সবাইকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। এমপি ওমর ফারুক চৌধুরী বলেন, সকল আইন শৃংখলা বাহীনিসহ পুলিশ, আনসার,ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের উর্ধ্বতন কর্মকর্তা, সংশ্লিষ্ট সরকারি দপ্তরের কর্মকর্তাদের সাথে কথা বলে প্রস্ততি গ্রহণে নির্দেশনা দেয়া হয়েছে।

ইতোমধ্যে গোদাগাড়ী উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানকে আশ্রয় কেন্দ্র ঘোষণা করা হয়েছে। পাশাপাশি দুর্যোগকালীন সময়ে ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনো খাবার বিতরণের জন্য খাদ্যশস্য মজুদ রাখা হয়েছে।

অন্যদিকে সরকারি কর্মকর্তাদের পাশাপাশি মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী।


শর্টলিংকঃ