ফুটপাত দখলে রেখে ছাড় পেলেন না রাসিক মেয়রের ভাইও


নিজস্ব প্রতিবেদক :

ফুটপাত দখলে রাখার অভিযোগ থেকে ছাড় দেয়া হয় নি রাজশাহী সিটি মেয়র এএইএম খায়রুজ্জামান লিটনের ভাইকেও। ভ্রাম্যমান আদালতের কাছে গুণতে হয়েছে জরিমানার টাকা। শনিবার দুপুরে নগরীর কাদিরগঞ্জ গ্রেটার রোড এলাকায় উচ্ছেদ অভিযানে এই জরিমানা আদায় করা হয়েছে।

ফাইল ছবি

রাসিকের নির্বাহী ম্যজিস্ট্রেট সমর কুমার পাল এ জরিমানা করেন। রাসিকের জনসংযোগ দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, গত ১৫ এপ্রিল থেকে নগরীর ফুটপাতসহ অবৈধ দখল ও স্থাপনা উচ্ছেদ অভিযানে নামে রাসিক। এর অংশ হিসেবে শনিবার এ অভিযান চালানো হয়।

এ সময় নগরীর কাদিরগঞ্জ গ্রেটার রোড এলাকায় ফুটপাতের উপর নির্মাণ সামগ্রী রাখার অভিযোগে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের আপন চাচাতো ভাই এএইচএম সাইদুজ্জামান নিপুনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় তিনি জরিমানার অর্থ পরিশোধও করেন।

এএইচএম সাইদুজ্জামান নিপুন বলেন, ‘আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইন অনুযায়ী আমার জরিমানা করা হয়েছে। আমি সেটি মেনে নিয়ে জরিমানার অর্থ পরিষদ করেছি’।

এ বিষয়ে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন জানিয়েছেন,  যারা অবৈধভাবে ফুটপাত দখলে রেখেছেন তাদের বিরুদ্ধে এ অভিযান চলছে।  আইন সবার ক্ষেত্রেই সমানভাবে প্রয়োগ করা হচ্ছে। কারো রাজনৈতিক পরিচয় বা আত্মীয়-স্বজন  হিসেবে  বিবেচনার সুযোগ নেই।

সিটি মেয়রের এমন সাহসী সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ।  তারা বলছেন, কিছু মানুষের অবৈধ দখলের কারণে সৌন্দর্য নষ্ট হয়েছিল শহরের। কিন্তু এই অভিযানের  ফলে আবারো শৃংখলা ফিরবে। ফুটপাত দিয়ে চলাচল করতে পারবেন পথচারীরা।


শর্টলিংকঃ