ফেসবুকে ভ্রমণ প্যাকেজের নামে অর্থ আত্মসাৎ, চক্রের ৩ সদস্য গ্রেপ্তার


ইউএনভি ডেস্ক:

দেশ-বিদেশে ভ্রমণ প্যাকেজের নামে অগ্রিম টাকা নিয়ে আত্মসাৎ করে– এমন এক চক্রের ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সাইবার টিম সোমবার রাজধানীর কলাবাগান ও ভাটারা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে।তারা হলো– চক্রের হোতা সাইফুল আলম ওরফে অপু এবং তার আপন ভাই আহাদ আলম ওরফে তালহা ও সহযোগী আমিনুল ইসলাম।

ডিবি বলছে, চক্রটি গত এক বছরে দুই শতাধিক মানুষের সঙ্গে প্রতারণা করে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে।ডিবি জানায়, ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে নানা প্রলোভন দেখিয়ে ভ্রমণ প্যাকেজের বিজ্ঞাপন দেয় চক্রটি। বিদেশ ভ্রমণের জন্য বিশেষ ছাড়ের কথা বলা হয়। সম্প্রতি এক তরুণী মালদ্বীপ ভ্রমণের জন্য কথিত ট্যুর অপারেটর প্রতিষ্ঠান ‘ট্রিপকার্ড’-এর ফেসবুক পেজের মাধ্যমে যোগাযোগ করেন। প্রথমে ভিসা ও অন্যান্য খরচের জন্য ৫৫ হাজার টাকা দেন তিনি।

এ ছাড়া রাজধানীর বনানী এলাকার শামীম আল মামুন নামে এক ব্যক্তি বন্ধুসহ মালদ্বীপ, দুবাই ও শ্রীলঙ্কা ভ্রমণের জন্য ২ লাখ ৩০ হাজার টাকা ব্যাংকের মাধ্যমে জমা দেন ওই প্রতিষ্ঠানে। কিন্তু পরে টালবাহানা শুরু করে ট্রিপকার্ড। এক পর্যায়ে ভাটারা এলাকা থেকে অফিস সরিয়ে কলাবাগানে চলে যায় চক্রটি।

এ ঘটনায় ভুক্তভোগী শামীম আল মামুন মামলা করেন। মামলাটি তদন্ত শুরু করে ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগ; গ্রেপ্তার করা হয় তিনজনকে।মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের বলেন, চক্রটি আকর্ষণীয় ছাড়ের প্রস্তাব দিয়ে ভ্রমণের প্যাকেজ ঘোষণা করত। এরপর অগ্রিম টাকা নিয়ে গা-ঢাকা দিত চক্রের সদস্যরা। দুই মাস আত্মগোপনে থেকে ভিন্ন নামে আরেক এলাকায় অফিস খুলে একইভাবে প্রতারণা করত।


শর্টলিংকঃ