ফেস মাস্কের মাধ্যমে ১ মিলিয়ন পাউন্ডের কোকেন প্রবেশ করানোর চেষ্টা


ইউএনভি ডেস্ক: 

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ছাড়িয়েছে, আক্রান্ত ২১ লাখের বেশি। সারা পৃথিবী জুড়ে রয়েছে লকডাউন। এ ক্রান্তিকালে কিছু অসাধু ব্যবসায়ীরা চালিয়ে যাচেছ তাদের অবৈধ ব্যবসা।

ফেস মাস্কের মাধ্যমে ১ মিলিয়ন পাউন্ডের কোকেন প্রবেশ করানোর চেষ্টা

করোনাভাইরাস প্রতিরক্ষার জন্য ব্যবহৃত মাস্ক দেশের বাইরে থেকে বৃটেনে প্রবেশকালে মাস্কের ভিতরে ১৪ কেজি কোকেনসহ এক ব্যক্তিকে আটক করেছে যুক্তরাজ্য পুলিশ। বর্ডার ফোর্স জানিয়েছে, মঙ্গলবার ফ্রান্সের কোকোলেসে চ্যানেল টানেল টার্মিনালে ভ্যানটিকে থামিয়ে পোলান্ডের নাগরিক ৩৪ বয়স্ক বয়সী ব্যক্তিকে গ্রেফতার করা হয়। ভ্যানের ভিতরে ১৬টি মোড়ানো কোকেনের প্যাকেট উদ্ধার করেছে পুলিশ। মাস্কগুলোর ভিতরে প্রায় ১ মিলিয়ন ডলারেরও বেশি মূল্যের কোকেন লুকিয়ে রাখা ছিলো।

সীমান্ত বাহিনীর আঞ্চলিক পরিচালক আয়ান হ্যানসন বলেছেন, করোনাভাইরাসের ক্রান্তিকালে এ সুযোগককে কাজে লাগানোর চেষ্টা করছে মাদক চোরাচালানকারীরা। সীমান্ত পুলিশ জানিয়েছে, ঐ মাস্কগুলো পরীক্ষা করবেন এবং ড্রাইভারকে হেফাজতে নিয়ে বিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ন্যাশনাল ক্রাইম এজেন্সি (এনসিএ) ডোভার শাখা থেকে ড্যারেন হার্বাট বলেছেন, এই জব্দ করা মাস্কগুলো কাজে লাগানো যাবে কিনা এবং এই চক্রান্তের পিছনে আরও কেউ জড়িত কিনা তা খতিয়ে দেখছে। তদন্তটি এনসিএর কাছে হস্তান্তর করা হয়েছে। বৃটেনের সরকার সীমান্ত আরও জোরদার করার ইঙ্গিত দিয়েছে।


শর্টলিংকঃ