বাংলাদেশের ভূয়সী প্রশংসা লেবাননের রাষ্ট্রপতির


ইউএনভি ডেস্ক:

সম্প্রতি লেবাবনের রাজধানী বৈরুতে ভয়াবহ জোড়া বিস্ফোরণের ঘটনায় সেখানকার ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করায় বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন লেবাননের রাষ্ট্রপতি জেনারেল মিশেল আউন।

গতকাল শুক্রবার লেবাননের রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান।

রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান রাষ্টপতি ভবনে পৌঁছলে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। লেবানন ও বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। দুই দেশের পতাকা উত্তোলন করা হয়।

রাষ্ট্রদূত মুস্তাহিদুর রহমান তার পরিচয়পত্র পেশ করতে গেলে বাংলাদেশের প্রশংসা করেন লেবাননের রাষ্ট্রপতি মিলেশ আউন।

লেবাননের রাষ্ট্রপতি রাষ্ট্রদূতের কাছে বৈরুতের ঘটনায় বাংলাদেশের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বাংলাদেশ মিশনের সাফল্য কামনা করেন।

এ সময় রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান বৈরুত বন্দরে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ও আহত নিহতদের প্রতি সমবেদনা জানান।

রাষ্ট্রদূত লেবানন ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করতে অঙ্গীকার ব্যক্ত করেন।

একই দিনে বাংলাদেমের রাষ্ট্রদূত ছাড়াও গ্রিসের রাষ্ট্রদূত একাতারিনি ফন্টুলাকি, জার্মানির রাষ্ট্রদূত আন্ড্রেস কিন্ডলিয়া এবং স্লোভাকিয়া রাষ্ট্রদূত আন্দ্রেস কেন্দ্রিয়াও রাষ্ট্রপতি জেনারেল মিশেল আউনের কাছে তাদের পরিচয়পত্র পেশ করেন।

এসময় উপস্থিত ছিলেন, লেবাননের পররাষ্ট্র ও অভিবাসী মন্ত্রী শারবেল ওহবে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেল হানি শামাইতলি, রাষ্ট্রপতির প্রোটোকলের মহাপরিচালক নাবিল শাদিদ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রোটোকল পরিচালক মিসেস আবির আলী ও বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুন।


শর্টলিংকঃ