বাঘায় ফণী মোকাবেলায় নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন


বাঘা (রাজশাহী) প্রতিনিধি :

রাজশাহীর বাঘায় ঘূর্ণিঝড় ফণীর পূর্বাভাস, জরুরী তথ্য ও ত্রাণ সহায়তার জন্য প্রস্তুতি সভা ও নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়।

এছাড়া ‘উপজেলা প্রশাসন বাঘা, রাজশাহী’র ফেসবুকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার স্বাক্ষরিত এ নিয়ন্ত্রণ কক্ষের বিষয়ে তথ্য নিশ্চিত করেন এবং সার্বক্ষণিক সহযোগিতার জন্য ০৭২৩৩-৬৫০০২, ০১৭০৫-৪৩০৫২১, ০১৭১৮-৬৭৭৯৭৩, ০১৭২২-৫৩৮৩২২ সহ চারটি নম্বর দেয়া হয়েছে।

এ বিষয়ে বৃহস্পতিবার বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে এক জরুরী সভা অনুষ্টিত হয়। সভায় সবাইকে সতর্ক থাকাসহ নিজ নিজ অবস্থান থেকে সাধারণ জনগনের কাছে এ বার্তাটি পৌঁছে দেওয়ার আহ্বান জানান।

বাদ এশা উপজেলার সকল মসজিদে মাইকিং ও শুক্রবার উপজেলাব্যাপী মাংকিং এবং জুম্মার নামাজের পর বিশেষ মোনাজাত ও ক্যাবল নেটোয়ার্ক এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে এ বিষয়ে ব্যাপক প্রচারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, ইমাম, সাংবাদিক ও স্থানীয় সুধীজনরা উপস্থিত ছিলেন।

বাঘা থানার ওসি মহসীন আলী বলেন, এ ধরনের দুর্যোগের বিষয়ে আগে থেকে আমরা মোকাবেলা করার জন্য প্রস্তুত রয়েছি।এছাড়া সবাইকে সজাগ থাকার জন্য আহ্বান জানান ওসি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, ইতিমধ্যে বাঘা পদ্মা এলাকায় বিপদ সংকেত দেয়া হয়েছে। জেলেদের এ সময়টুকু পদ্মার মাছ না ধরার নির্দেশ দেয়া হয়েছে। শুধু পদ্মা নদী এলাকাতে না উপজেলার সকল এলাকায় সতর্ক থাকার নির্দেশ দিয়ে জরুরীভাবে কন্ট্রোল রুম (নিয়ন্ত্রণ কক্ষ) স্থাপন করা হয়েছে।


শর্টলিংকঃ