বাঘায় বাস খাদে পড়ে নিহত ৩ : আহত ২০


আমানুল হক আমান, বাঘা :

রাজশাহীর বাঘা উপজেলার মীরগঞ্জে বাস উল্টে তিন জন নিহত হয়েছে। বৃহস্পতিবার ভোর সাড়ে ছয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে।  নিহতদের মধ্যে রয়েছে বাসের হেলপার হানিফ ও যাত্রী মনোয়ারা ও বাদলা বেগম।  এঘটনায় আহত হয়েছে অন্তত ২০ জন। 

স্থানীয়রা জানায়, বাঘা থেকে রাজশাহী যাচ্ছিল রজনীগন্ধা (-সিরাজগঞ্জ-ব-০৫)  নামের একটি যাত্রীবাহী বাস। বাসটি  মীরগঞ্জ মোড়ে ভটভটিকে ওভারটেক করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৩ জন নিহত হয়। যাত্রীদের মধ্যে আরো ২০ জন আহত হয়। নিহতরা হলেন- বাঘা উপজেলার ছাতারী গ্রামের সমসের আলীর ছেলে  ও বাসের হেলপার আবু হানিফ (২৩), মনিগ্রাম বান্দাবটতলা গ্রামের মুনছার আলীর স্ত্রী মনোয়ারা বেগম (৪৫) এবং হরিরামপুর দাঁড়পাড়া গ্রামের নিয়াত আলীর স্ত্রী বাদলা বেগম (৪২)।

আহতরা হলেন- ছাতারী গ্রামের সজল আলী, নারায়নপুর গ্রামের কার্তক হালদার, চকনারায়নপুর গ্রামের প্রশান্ত কুমার, চকছাতারী গ্রামের শরিফুল ইসলাম, হেলালপুর গ্রামের লালন উদ্দিন, চকছাতারী গ্রামের জিল্লুর রহমান, লালপুর ঘোষপাড়া গ্রামের মোয়াজ্জেম হোসেন। তাদের বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েচে।

এছাড়া অন্যান্য ১৩ জনকে চারঘাট, ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাসের চালক বাঘা বাস স্ট্যান্ড এলাকার নুরুল হক  দুর্ঘটনার পরই পালিয়ে গেছে।

নিহত হানিফ

ওই বাসের যাত্রী মনিহারপুর গ্রামের রাহাদুল ইসলাম বলেন, একটি ভটভটিকে ওভারটেক করার সময় এঘটনাটি ঘটে। বাঘা স্ট্যান্ডের বাস মাস্টার আবদুল হক জানান,  রজনীগন্ধা বাসটি ৩৫ জন যাত্রী নিয়ে সকাল ৫টা ৪৫ মিটিটে বাঘা বাসস্ট্যান্ড থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয়। সকাল ৬টার দিকে মনিগ্রাম ইউনিয়নের মীরগঞ্জ মোড়ের ভানুকর এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

্বএবিষয়ে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, দুর্ঘটনার বিষয়ে জানার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি।  জেলা প্রশাসকের নির্দেশে নিহতদের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে  দেয়া হয়েছে। আর আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম জানান, এঘটনায় এখনো কাউকে আটক করা যায় নি।


শর্টলিংকঃ