বাঘায় রেডিও বড়ালে রাসেল ভাইপার সাপ আতংকে কর্মকর্তা-কর্মচারী


আমানুল হক আমান, বাঘা:

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী কমিউনিটি রেডিও বড়ালে রাসেল ভাইপার সাপ আতংকে কর্মকর্তা-কর্মচারী। গত তিন সপ্তাহ ধরে তারা আতংকের মধ্যে রয়েছে। অফিসের কোনায় কোনায় কার্ব্রলিক এসিড রাখা হয়েছে।

বাঘায় রেডিও বড়ালে রাসেল ভাইপার সাপ

জানা যায়, গত বর্ষা সৌসুমে ফারাক্কার বাধ ছেড়ে দেয়ার পর ভারতীয় সীমান্ত থেকে বিপুলসংখ্যক বিষধর সাপ বাঘায় ঢুকে পড়ে। এসব সাপের মধ্যে ডোরা ও গোখরা সাপের সংখ্যাই বেশি। তবে এরমধ্যে কিছু রাসেল ভাইপার সাপ রয়েছে। গত ৩ ডিসেম্বর আড়ানী কমিউনিটি রেডিও বড়ালের নিচতলার সিড়ির নিচে একটি মাঝারি আকারের রাসেল ভাইপার সাপ দেখতে পায়।

এ সাপটি তারা লাঠি দিয়ে আঘাত করার পর আহত হয়। আহত অবস্থায় একটি প্লাস্টিকের বোতলের মধ্যে রাখা হয়। পরে তিনদিন পর সাপটি মারা যায়। তারপর থেকে কর্মকর্তা-কর্মচারীরা অফিস করতে ভয় পাচ্ছেন। তবে আতংক কাটাতে অফিসের কোনায় কোনায় কার্ব্রলিক এসিড রাখা হয়েছে।

রেডিও বড়ালের টেকনিশিয়ান রানা আহম্মেদ জানান, এ ঘটনার পর থেকে আতংকে অফিস করছি। কর্মস্থলের স্থানে যাওয়ার আগে এদিক সেদিক দেখে তারপর কাজ শুরু করছি। তবে অফিসের কোনায় কোনায় কার্ব্রলিক এসিড রাখা হয়েছে।

রেডিও বড়ালের বিল্ডিং এর মালিক বাবুল ইসলাম জানান, বিল্ডিং এর এক ইউনিটে পরিবার নিয়ে আমি নিজেও বসবাস করছি। ফলে দুটি সন্তান নিয়ে সাপটি দেখার পর থেকে আতংকে রয়েছি।

এ বিষয়ে আড়ানী রেডিও বড়ালের সিইও শাহরিয়ার লিন জানান, রাসেল ভাইপার সাপটি অফিসের নিচ তলায় পাওয়ার পর অফিসের কর্মকর্তা-কর্মচারী আতংকে রয়েছে। তবে এটি রাসেল ভাইপার সাপ কিনা সেটা সনাক্ত করা জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণি বিদ্যা বিভাগে পাঠানো হয়। পরে তারা পরীক্ষা নিরীক্ষা করে এটি রাসেল ভাইপার সাপ বলে নিশ্চিত করেন আমাদের।


শর্টলিংকঃ