ভাঙ্গুড়ায় নদীর মাটি কাটা বন্ধ করলো প্রশাসন


ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি :

পাবনার ভাঙ্গুড়া উপজেলার মধ্য দিয়ে প্রবাহিত হওয়া গুমাণী ও বড়াল নদীর বিভিন্ন পয়েন্ট থেকে অবৈধভাবে প্রভাবশালীদের মাটি কাটা বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। শনিবার বিকেলে উপজেলার অষ্টমনিষা ইউনিয়নে প্রবাহিত হওয়া গুমাণী নদীতে এ অভিযান চালিয়ে মাটি কাটা বন্ধ করে দেয়া হয়।

অবৈধভাবে মাটি কাটার অভিযোগে নদীর বিভিন্ন পয়েন্ট ভাঙ্গুড়া উপজেলা প্রশাসন অভিযান চালায়

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাছুদুর রহমান বলেন, একটি চক্র নদী থেকে মাটি কেটে ইটের ভাটায় বিক্রি করে আসছিল। গত ১৮ ফেব্রুয়ারি বিভিন্ন অনলাইন ও প্রিন্ট গণমাধ্যমে এ বিষয়ে সংবাদ প্রকাশ হলে আমাদের নজরে আসে।এরই প্রেক্ষিতে শনিবার বিকেলে সরেজমিনে গিয়ে এই মাটি কাটার কাজ বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, ‘যারা অবৈধ ভাবে মাটি কাটছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার প্রস্তুতি চলছে।’ অভিযানকালে ভাঙ্গুড়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক গিয়াস উদ্দিন, ভাঙ্গুড়া থানার উপ-পরিদর্শক (এসআই) আনিছুর রহমানসহ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

গত ১৮ ফেব্রুয়ারি ‘ইউনিভার্সাল২৪নিউজ.কম’ এ ‘নদী থেকে মাটি কেটে ইটভাটায় বিক্রি’ শিরোনামে গুরুত্বসহকারে সংবাদ প্রকাশ করা হয়। এর প্রেক্ষিতে উপজেলা প্রশাসন বিষয়টি খতিয়ে দেখে সত্যতা পাওয়ায় অবৈধভাবে মাটি কাটার কার্যক্রম বন্ধ করে দেয়।


শর্টলিংকঃ