ভাঙ্গুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত


ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি:

পাবনার ভাঙ্গুড়ায় যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য ও নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। সোমবার সুর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে শুভ সূচনা শুরু হয়

তোপধ্বনি শেষে প্রথমে পৌর সভার প্রাণ কেন্দ্রে অবস্থিত কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন পাবনা -৩ আসনের সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ মকবুল হোসেন। এরপর উপজেলা প্রশাসন, সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক সংগঠন স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৯টায় ভাঙ্গুড়া উপজেলা পরিষদের মাঠে জাতীয় পতাকা উত্তোলন শেষে বেলুন ফেস্টুন ও কবুতর উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং কুচকাওয়াজে সালাম গ্রহন করেন এমপি মকবলি হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান, উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ, থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাসুদ রানা। পরে দুপুর দেড়টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারদের ৬৮ জন সদস্যদের সংবর্ধনা তুলে দেন এমপি মকবুল হোসেন। বিকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সভাপতিতে করেন ইউএনও সৈয়দ আশারাফুজ্জামান।

এ সময় পৌর সভার মেয়র গোলাম হাসনাইন রাসেল, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি, ভাঙ্গুড়া প্রেস ক্লাবের সভাপতি মাহবুব-উল-আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ হালিমা খানম ও থানার ওসি তদন্ত নাজমুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। এদিকে উপজেলা প্রশাসন ও পৌরসভার উদ্দোগে পৌর এলাকার বিভিন্ন প্রধান প্রধান সড়কে দীপ সুমহ জাতীয় পতাকা এবং বিভিন্ন রংয়ের পতাকা দ্বারা সাজ সজ্জীত করণ ও উপজেলা পরিষদ ভবন, পৌরসভা ভবন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনকে আলোক সজ্জা করা হয়।


শর্টলিংকঃ