ভাঙ্গুড়ায় সাংবাদিক মানিককে প্রাণনাশের হুমকি


ভাঙ্গুড়া প্রতিনিধি :

পাবনার ভাঙ্গুড়ায়  বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর উপজেলা কমিটির সদস্য সচিব সাংবাদিক মোঃ মানিক হোসেনকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় সাংবাদিক মানিক হোসেন রোববার বিকালে থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। এ ঘটনার পর সাংবাদিক মানিক নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি ইউনির্ভাসাল২৪নিউজেরও প্রতিনিধি।

বড়াল নদীতে ভেকু দিয়ে অবৈধভাবে মাটি তুলছে প্রভাবশালীরা

সাংবাদিক মানিক হোসেন জানান, উপজেলার অষ্টমনিষা ইউনিয়নের শাহ-নগর এলাকা দিয়ে প্রবাহিত বড়াল নদী থেকে অবৈধভাবে প্রকাশ্যে ভেকু মেশিন দিয়ে মাটি উত্তোলন করছে একটি চক্র। রোববার দুপুরে আমি ও আমার এক সহকর্মী সাংবাদিককে সঙ্গে নিয়ে সংবাদ সংগ্রহের জন্য ঘটনাস্থলে যাই।

এসময় আমি ছবি তুলতে গেলে পার্শ্ববর্তী চাটমোহর উপজেলার সেনগ্রাম এলাকার মোঃ আছাদ প্রামানিকের ছেলে মাটি উত্তোলনকারী আক্কাজ আলী  বাধা দেয়। এসময় তাকে মাটি কাটার অনুমোদন সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে  ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে ঘটনাস্থল ত্যাগ করতে বলে। ত্যাগ না করিলে আমাদের জীবন শেষ করে ফেলবে বলে হুমকি প্রদান করে।

এলাকাবাসী জানান, দীর্ঘ দিন ধরে কয়েকটি চক্র নদীর বিভিন্ন স্থান হতে অবাধে এই কাজ চালিয়ে যাচ্ছে। বড়াল ও গুমাণী নদী থেকে মাটি উত্তোলন করে ছোট-বড় ট্রাক বোঝাই করে ইটের ভাটাসহ বিভিন্ন স্থানে নিয়ে যাচ্ছে। রাজনৈতিকভাবে প্রভাবশালী হওয়ায় তাদের কেউ কিছু বলতে সাহস পাচ্ছে না।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মাছুদুর রহমান বলেন, সেখানে বেশ কয়েকবার অভিযান চালানো হয়েছে। পুলিশ বা প্রশাসনের উপস্থিতি টের পেলে সবাই পালিয়ে যায়।
ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাসুদ রানা বলেন, অভিযোগ পাওয়া গেছে।তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


শর্টলিংকঃ