ভারতে নির্যাতনের শিকার সেই বাংলাদেশি তরুণীকে উদ্ধার


ইউএনভি ডেস্ক:

ভারতে বাংলাদেশি তরুণীকে যৌন নির্যাতনের ঘটনায় সবাইকে আটক করার পর ভুক্তভোগীকে উদ্ধার করেছে পুলিশ। কর্নাটক পুলিশ ওই তরুণীকে কেরালার কোঝিকোড় থেকে উদ্ধার করে। গত শুক্রবার রাতেই ওই তরুণীর অবস্থান চিহ্নিত করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ একটি দল। পরে তার মেডিকেল পরীক্ষা হয়।

দুই সপ্তাহ আগে ভারতের কেরালায় ওই তরুণীকে বিবস্ত্র করে যৌন নির্যাতন করা হয়। ঘটনার একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। বাংলাদেশি কয়েকজন যুবক ও এক নারী ওই তরুণীকে নির্যাতন করেন।

ওই তরুণীকে কেরলা রাজ্যে পাচার করেন বাংলাদেশি রিফাতুল ইসলাম হৃদয় বাবু ওরফে টিকটক হৃদয় ও তার সহযোগীরা। এরপর তরুণীর ওপর দৈহিক ও মানসিক নির্যাতন করা হয়।ওই তরুণীকে টিকটকে অভিনয়ের লোভ দেখিয়ে সেই ভারতে নিয়ে যান ‌হৃদয়।

তরুণীকে উদ্ধারের পর প্রথমে বায়প্পানাহল্লি থানায় এবং পরে বাউরিং হাসপাতালে মেডিকেল পরীক্ষার জন্য নেওয়া হয়।নির্যাতনের ঘটনায় ৬ অভিযুক্তকে গ্রেফতার করেছে ভারতের বেঙ্গালুরু পুলিশ। গ্রেফতাররা হলেন রিফাতুল ইসলাম হৃদয় বাবু ওরফে টিকটক হৃদয়, শেখ মোহাম্মদ বাবা, সাগর ও অখিল। গ্রেফতার দুই নারীর পরিচয় প্রকাশ করেনি পুলিশ। ভুক্তভোগী তরুণীর বয়স ২০-২২ বছর এবং তিনি ঢাকার বাসিন্দা।

পুলিশ বলছে, ওই তরুণী কেবল নির্যাতন ও ধর্ষণেরই শিকার হননি। ওই গ্যাংয়ের সদস্যদের হাতে ব্ল্যাকমেইলেরও শিকার হয়েছেন। তারা তরুণীকে হুমকি দিয়েছিল, টাকা না দিলে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দেবে।এর আগে গত শুক্রবার গ্রেফতারদের মধ্যে দুই জন গুলিবিদ্ধ হন। পুলিশের ওপর হামলার চেষ্টা করলে তাদের পায়ে গুলি করা হয়।


শর্টলিংকঃ