ভালোবাসা দিবসে রাবিতে প্রেমবঞ্চিতদের বিক্ষোভ


রাবি সংবাদদাতা:

‘তুমি কে আমি কে, বঞ্চিত বঞ্চিত’, ‘কেউ পাবে, তো কেউ পাবে না; তা হবে না হবে না’ এমন সব স্লোগান নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রেমবঞ্চিত সংঘের ব্যানারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদী সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

রাবিতে প্রেমবঞ্চিত সংঘের বিক্ষোভ মিছিল।

বৃহস্পতিবার ‘বিশ্ব ভালোবাসা দিবস’ উপলক্ষ্যে ক্যাম্পাসে ব্যতিক্রমী এ কর্মসূচির আয়োজন করা হয়। বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্ত্বর থেকে র‌্যালি বের করা হয়। ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে তারা পুনরায় সেখানে এসে সমাবেশ করে।

বিশ্ববিদ্যালয় প্রেমবঞ্চিত সংঘের নব-গঠিত কমিটির সভাপতি মোল্লাহ মোহাম্মদ সাইদ ও সাধারণ সম্পাদক মাহফুজুল সুমনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

বিক্ষোভ মিছিলে এমন প্লাকার্ড বহন করে শিক্ষার্থীরা।

সমাবেশে বক্তৃতায় সংঘের সভাপতি মোল্লাহ সাইদ বলেন, ‘এক গবেষণায় দেখা গেছে, ৮৮ শতাংশ লোক সিঙ্গেল। এতে প্রমাণিত হয় সমাজের বড় অংশই প্রেমবঞ্চিত। তাই প্রেমের অধিকার বঞ্চিতদের দাবি আদায়ে আমরা বদ্ধ পরিকর।’

তবে শুধু বিক্ষোভ সমাবেশে সীমাবদ্ধ ছিল না প্রেমবঞ্চিত সংঘের এদিনের কর্মসূচি। প্রেমিকরা তাদের প্রেমিকাদের জন্য দিনটিতে উপহার কিনতে যে টাকা ব্যয় করে, তা বাঁচিয়ে  প্রেমবঞ্চিতরা দরিদ্র ও পথশিশুদের ভালো খাবার খাওয়ানোর ব্যবস্থা করেন।

প্রেম বঞ্চিত সংঘের গণস্বাক্ষর

এছাড়া দ্রুত সবাইকে প্রেমের অধিকার ফিরিয়ে দিতে কেন্দ্রীয় গ্রন্থাগার চত্ত্বরে গণস্বাক্ষর চলছে। বিকেলে কবিতা পাঠ উৎসব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য সংঘের ‘ভালোবাসা দিবস’ এর কর্মসূচি শেষ হবে।

বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংঘের সহ-সভাপতি মঈন উদ্দিন, ছিবগাতুল্লাহ তোহা, যুগ্ম-সম্পাদক পদে নাজমুস সাকিব, রেদওয়ান হৃদয়, আহসান স্বাধীন, সাংগঠনিক সম্পাদক পদে হাসান খান, কাজী নোমান, দফতর সম্পাদক তাহমিদ তাজওয়ার, প্রচার সম্পাদক তৌসিফ কাইয়ুম প্রমূখ।


শর্টলিংকঃ