ভোক্তা অধিকারের অভিযানে পাঁচ ব্যাবসায়ীর জরিমানা


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে ঔষধ বিক্রি এবং দোকানে মূল্য তালিকা না থাকায় পাঁচ ব্যাবসায়ীর জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর । আজ শুক্রবার সকালে রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অভিযানে এসব জরিমানা করা হয়।

বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুত্র জানা গেছে,  উপপরিচালক  অপূর্ব অধিকারী এর নেতৃত্বে এবং দুইজন সহকারী পরিচালক হাসান-আল-মারুফ ও  রুবেল আহমেদ এর সহযোগিতায় রাজশাহী মহানগরের কোর্ট বাজার, কাশিয়াডাঙ্গা বাজার, হড়গ্রাম বাজার, কাঁঠালবাড়ি বাজার ও গুড়িপাড়া বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় মাংসের দোকান, মুরগীর দোকান, মুদি দোকান, ফলের দোকান, চালের দোকান, ঔষধের দোকান মনিটরিং করা হয়।

অভিযান চলাকালে সহকারী পরিচালক  হাসান-আল-মারুফ কোর্ট বাজারের রবি মুরগীর দোকান কে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৩৮ অনুযায়ী এক হাজার টাকা, মুকুল মুরগীর দোকান কে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করার অপরাধে এক হাজার টাকা, সাইদ স্টোর কে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করার অপরাধে দুই হাজারা টা  এবং আফ্রিদি স্টোর কে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করার অপরাধে দুই হাজার টাকা জরিমানা করেন।

এছাড়াও এক ভোক্তার লিখিত অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে তদন্ত শেষে অভিযুক্ত প্রতিষ্ঠান কোর্ট ষ্টেশন বাজারে নাওয়াজ ফার্মেসীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪০ অনুযায়ী ধার্যকৃত বা নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে ঔষধ বিক্রি করার অপরাধে  ৪ চার হাজার টাকা জরিমানা করা হয়।


শর্টলিংকঃ