মাথার ভেতর বুলেট নিয়ে তিনি ঘুরেছেন ১৮ বছর!


ইউএনভি ডেস্ক:

মাথার ভেতর ৩ সেন্টিমিটার লম্বা বুলেট নিয়ে ভারতের বেঙ্গালুরুর এক যুবক ঘুরেছেন ১৮ বছর। সম্প্রতি সেই বুলেটটি অস্ত্রোপচার করে বের করেছেন চিকিৎসকরা। আপাতত সুস্থ আছেন বেঙ্গালুরুর ওই ২৯ বছর বয়সী বাসিন্দা।

জানা যায়, যুবকের যখন ১০ বছর বয়স, সেই সময়েই এই দুর্ঘটনাটি ঘটে। চাষি পরিবারের ছেলে। বাবা-মা দু’জনেই চাষবাস করেন। বছর ১৮ আগে ঘটনার দিন বাবার সঙ্গে মাঠে গিয়েছিলেন তিনি। কিন্তু মাঠ থেকে একাই ফিরছিলেন। সেই সময়ে রাস্তায় কয়েক জনের মধ্যে গন্ডগোল হচ্ছিল। গোলাগুলি চলছিল। তখন গুলি এসে লাগে তার মাথায়। প্রবল রক্তপাত হচ্ছিল। তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা জানিয়েছিলেন, বুলেট কান ঘেঁষে বেরিয়ে গিয়েছে। তবে এই ঘটনার পর থেকে তিনি আর কানে শুনতে পেতেন না। কিন্তু এ ছাড়া আর কোনও সমস্যা ছিল না।

ঘটনার পর অনেক বছর কেটে গিয়েছে। ওই যুবকের সংসার হয়েছে। তিনি এখন দুই সন্তানের বাবাও। হঠাৎই কিছু দিন আগে তার মাথা যন্ত্রণা শুরু হয়। ওষুধ খেয়ে সাময়িক ভাবে স্বস্তি পাচ্ছিলেন। তবে ওষুধের প্রতিক্রিয়া শেষ হতেই আবার শুরু হত যন্ত্রণা। শেষ পর্যন্ত পরিজনদের পরামর্শে হাসপাতালে যান তিনি। স্ক্যান করতেই দেখা যায় মস্তিষ্কের একটি কোষে লুকিয়ে আছে গুলি। তড়িঘড়ি অস্ত্রোপচার করে গুলি বার করা হয়।


শর্টলিংকঃ