মায়ের পাশে শায়িত হলেন এমপি ইসরাফিল আলম


কাজী কামাল হোসেন,নওগাঁ:

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো: ইসরাফিল আলমের দাফন সম্পন্ন হয়েছে। সোমবার বাদ আছর গ্রামের বাড়ি রাণীনগর উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামের ঈদগাহ ময়দানে এমপির একাধিক জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তার মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়। এসময় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আব্দুল মালেক, নওগাঁ সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন জলিল জন, রাজশাহী-৩ আসনের সাংসদ আইন উদ্দিন, জেলা প্রশাসক হারুন-অর- রশিদ, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ওসিসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাণীনগর-আত্রাই উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের সকল নেতৃবৃন্দ। এছাড়াও সর্বস্তরের হাজার হাজার সাধারণ মানুষ জানাযার নামাযে অংশগ্রহণ করে।
গতকাল সোমবার সকাল সাড়ে ৬টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। সকালে তাঁর বড় মেয়ে ইসরাত সুলতানা এ তথ্য নিশ্চিত করেন।

সাংসদ ইসরাফিল আলম দীর্ঘদিন ধরে যক্ষ্মা, ডায়াবেটিস উচ্চ রক্তচাপ হৃদরোগসহ বিভিন্ন শারিরীক রোগে ভুগছিলেন। সম্প্রতি তাঁর শরীরে করোনাভাইরাসের( কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়। চিকিৎসার পর এর কিছু দিন পর দ্বিতীয়দফা নমুনা পরীক্ষায় তাঁকে করোনামুক্ত ঘোষণা করা হয়। মারা যাওয়ার সময় সাংসদ ইসরাফিল দুই মেয়ে, এক ছেলে ও স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি নওগাঁ-৬ আসন থেকে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। পরে দশম সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং একাদশ সংসদ নির্বাচনে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। ইসরাফিল আলম ১৯৬৬ সালের ১৩ মার্চ নওগাঁর রাণীনগর উপজেলার ঝিনা গ্রামে জন্মগ্রহণ করেন।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ৬ জুলাই শ্বাসকষ্টের সমস্যা নিয়ে সাংসদ ইসরাফিল আলম রাজধানীনর স্কয়ার হাসপাতালে ভর্তি হন। ভর্তি হওয়ার পর উপসর্গ থাকায় নমুনা পরীক্ষায় তাঁর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। শারিরীক অবস্থার কিছুটা উন্নতি হলে গত ১২ জুলাই তিনি হাসপাতাল থেকে ঢাকার বাসায় যান।

১৫ জুলাই দ্বিতীয় দফা নমুনা পরীক্ষায় তাঁর করোনা নেগেটিভ আসে। আবারও অসুস্থ হয়ে পড়লে গত ১৭ জুলাই তিনি তাঁকে স্কয়ার হাসপাতালে দ্বিতীয় দফা ভর্তি করানো হয়। গত শুক্রবার রাতে তাঁর প্রচণ্ড শ্বাসকষ্ট দেখা দিলে তাঁকে ভেন্টিলেশন সাপোর্ট দেওয়া হয়।

 


শর্টলিংকঃ