‘মুক্তিযোদ্ধারাই এ দেশের শ্রেষ্ঠ সন্তান’


দুর্গাপুর প্রতিনিধি:

‘বাঙালির মুখের ভাষা বাংলাকে কেড়ে নিতে পাক-বাহিনী ও তাদের এদেশীয় দোসররা এদেশে হত্যা নির্যাতন চালিয়েছে। তাদের প্রতিরোধ করেছে আমাদের দেশের দামাল ছেলেরা। যাদের পরবর্তীতে মুক্তিযোদ্ধা হিসেবে আখ্যায়িত করা হয়েছে। সুতরাং মুক্তিযোদ্ধারাই এ দেশের শ্রেষ্ঠ সন্তান।

মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে অনেক মুক্তিযোদ্ধা শহীদ হয়েছেন। কেউ কেউ আহত হয়ে বর্তমানে পঙ্গুত্ব বরণ করছেন। ৩০ লক্ষ মা বোন সম্ভ্রম হারিয়েছেন। অনেক কষ্টে অর্জিত এই স্বাধীনতা আজ বাঙালির উৎসবে পরিণত হয়েছে। মহান বিজয় দিবসের এই শুভ দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গ, জাতীয় চার নেতা এবং জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি’।

মহান বিজয় দিবস উপলক্ষে দূর্গাপুর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডাঃ মোহাম্মদ মনসুর রহমান এ কথা বলেন। মহান বিজয় দিবস উপলক্ষে সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ফিরোজ, ভাইস চেয়ারম্যান বানেছা বেগম ও দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ খুরশিদা বানু কণা।
সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের সকল দপ্তরের সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও তাদের স্বজনরা উপস্থিত ছিলেন।


শর্টলিংকঃ