ম্যাসেঞ্জারে সর্বোচ্চ ৫০ জন কথা বলতে পারবেন


ইউএনভি ডেস্ক:

বিশ্বজুড়ে এখন জুমের জয়-জয়কার দেখে ফেইসবুকও সহজে ভিডিও চ্যাট করার ফিচার আনছে। ফিচারটির নাম ম্যাসেঞ্জার রুমস।শুক্রবার লাইভে এসে ম্যাসেঞ্জার রুম ফিচারটির ঘোষণা দেন ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ।

ম্যাসেঞ্জারে সর্বোচ্চ ৫০ জন কথা বলতে পারবেন

তিনি জানান, ফিচার ব্যবহার করে গ্রুপ চ্যাটে ৫০ জন একসঙ্গে ভিডিও চ্যাট করতে পারবেন। এর পাশাপাশি যাদের ফেইসবুক অ্যাকাউন্ট নেই তারাও ম্যাসেঞ্জারে কথা বলতে পারবে। ফেইসবুক অ্যাকাউন্ট না থাকলে ভিডিও চ্যাটের লিঙ্ক পাঠিয়ে তাদেরকে গ্রুপ চ্যাটে ইনভাইট করা যাবে।

ফিচারটি সব ব্যবহারকারীর কাছে পৌঁছাতে কয়েক সপ্তাহ লাগবে।শুধু ম্যাসেঞ্জার নয়, পরবর্তীতে এই সুবিধা ফেইসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম ডাইরেক্টেও যুক্ত হবে।ভিডিও কলের ব্যবহার বাড়ছে দেখে চলতি মাসের শুরুতে ডেক্সটপের জন্যেও আলাদা অ্যাপ চালু করে ফেইসবুক।

অ্যাপটির নাম ম্যাসেঞ্জার ডেক্সটপ। উইন্ডোজ ব্যবহারকারীরা মাইক্রোসফট স্টোর থেকে এবং অ্যাপেল ব্যবহারকারীরা অ্যাপ স্টোর থেকে অ্যাপটি নামাতে পারবেন।আগে থেকেই ডেক্সটপে ম্যাসেঞ্জার ব্যবহারের সুযোগ ছিলো। তবে ফেইসবুকের মুল অ্যাপে লগ ইন করে তবেই তা ব্যবহার করা যেতো। ডেক্সটপে শুধু ম্যাসেঞ্জার ব্যবহারের সুযোগ ছিলো না।


শর্টলিংকঃ