রাজশাহীতে জামায়াত-শিবিরের ১৭ নেতাকর্মী গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীতে অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ১৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) এবং নগরীর বোয়ালিয়া ও চন্দ্রিমা থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে অস্ত্র এবং জিহাদী বই উদ্ধার করা হয়েছে।


বোয়ালিয়া থানা পুলিশের অভিযানে গ্রেপ্তার জামায়াত-শিবিরের নেতাকর্মীরা হলেন- মোফাজ্জল হোসেন (৬২), মাহবুবুল আলম কাজল (৪৭), বেলাল হোসেন (৪৫), মো. আব্দুল্লাহ (২৩), আব্দুল হক (৪৪), জিয়াউল হক (২৬), মাহবুব হোসাইন (৩০), মো. মাহফুজ (৩২), মুরাদ হোসেন লাভলু (৩৭) এবং মনিরুল ইসলাম মনির (২৪)।

অন্যদিকে নগরীর চন্দ্রিমা থানা ও ডিবি পুলিশের অভিযানে গ্রেপ্তারকৃতরা হলেন- আরমান আলী ওরফে লিটিল (৪০), আব্দুল আল মোস্তফা (৪৫), মো. শামীম (২৫), রবিউল ইসলাম (৪৮), সামাউল কবির (৩৬), রমজান আলী ওরফে রমজান (২৭) এবং মো. রুম্মান (২৭)। এদের মধ্যে আরমান আলী লিটিল রাজশাহী মহানগর ছাত্রশিবিরের সাবেক সাধারণ সম্পাদক।

আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, মঙ্গলবার ভোরে নগরীর চৈতির মোড় এলাকায় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা বৈঠক করে দেশের জননিরাপত্তা বিঘ্নিত ও সর্বভৌমত্ব বিপন্নের যড়যন্ত্র করছেন। এ খবরের ভিত্তিতে ডিবি এবং দুই থানা পুলিশ অভিযান চালায়। এ সময় জামায়াত-শিবিরের ১৭ জনকে আটক করা হয়। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বইপত্র, চাকু, ছোরা, চাপাতি ও হাসুয়া উদ্ধার হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতদের বাড়ি রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায়। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আসামিদের মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারেও পাঠানো হয়েছে।


শর্টলিংকঃ