রাজশাহীতে ‘দূরত্ব বজায় রাখুন’ কর্মসূচি


নিজস্ব প্রতিবেদক :

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্ন, স্প্রে, দূরত্ব বজায় রাখুন এ কর্মসূচি কাজ করছে পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট।

শনিবার সকাল থেকে কোট বাজার এলাকায় পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট এর প্রায় ৩০ জন সদস্য এ কাজে অংশ নেয়।

পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট এর পরিচালক মোঃ ফরহাদ হোসেন আদনান জানান,করোনাসহ সংক্রামক যেকোনো রোগ অপরিচ্ছন্নতার কারণেই বেশি ছড়ায়।বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জীবানু নাশক স্প্রে করা হচ্ছে এবং জনগণকে সচেতন করা হচ্ছে নিজের আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে।দোকানের সামনে বিভিন্ন পয়েন্টে দাগ দূরত্ব বজায় রাখুন এ কর্মসূচি করছি ।

তিনি আরো জানান, করোনা প্রতিরোধে সবচেয়ে বড় প্রতিষেধক হলো পরিষ্কার-পরিচ্ছন্নতা অবলম্বনের মাধ্যমে জীবাণুমুক্ত থাকা। করোনার দ্রুত সংক্রমণ রোধে আমরা আমাদের বাড়িকে নিয়মিতভাবে পরিচ্ছন্ন রাখতে পারি।করোনা থেকে বাঁচতে মানুষ এখন গৃহবন্দী। এই সময়ে অনেকের হাতে কাজও নেই। তাই সময়টাকে কাজে লাগানোর অন্যতম পন্থা হতে পারে পরিষ্কার-পরিচ্ছন্নতার অভিযান।এই কর্মসূচি আমাদের অব্যাহত থাকবে।

এর আগে,করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নগরীর ১৫ নং ওয়ার্ডের আমবাগান জামে মসজিদে জুম্মার নামাজ শেষে নিজ উদ্যেগে লিফলেট ও মাস্ক বিতরন করেছেন । শুক্রবার জুম্মার নামাজ পড়তে মসজিদে আসা মুসল্লিসহ আশে পাশে থাকা মানুষদের মাঝে প্রায় পাঁচশ’ মাস্ক বিতরণ করেন।


শর্টলিংকঃ