রাজশাহীতে সকল বিনোদন কেন্দ্র বন্ধে ডিসির কড়া নির্দেশ


বিশেষ প্রতিবেদক : 

করোনা ভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে রাজশাহীর সকল বিনোদন কেন্দ্র ও পার্ক বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। বুধবার জেলা প্রশাসক হামিদুল হক স্বাক্ষরিত এক চিঠিতে রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ সকল ইউএনওকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নির্দেশ দেয়া হয়। 

ওই চিঠিতে বলা হয়েছে, দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মােকাবেলায় সকল চিত্ত বিনােদন কেন্দ্র পার্ক , পর্যটন স্পট কর্তৃপক্ষকে তাদের নিজ নিয়ন্ত্রাধীন কেন্দ্র বন্ধ রাখার নির্দেশনা প্রদান করতে এবং তার অধিক্ষেত্রে সকল প্রকার যে কোন জনসমাবেশ যা করােনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি সৃষ্টি করে তা বন্ধ রাখার নিমিত্তে জরুরিভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো’।

জানা গেছে, সকল ধরনের সভা সমাবেশ জনসমাগম সরকার নিষিদ্ধ করলেও অনেকস্থানে তা মানা হচ্ছে না। বরং কোন কোন জায়গায় খোদ জনপ্রতিনিধিদের পৃষ্ঠপোষকতায় সভা-সমাবেশ পিকনিকের নামে জনসমাগম ঘটছে। এতে ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে। তাই জনসমাগম ঠেকাতে জেলা প্রশাসকের পক্ষ থেকে এই কড়া নির্দেশনা জারি করা হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম ইউনিভার্সাল২৪নিউজকে জানান, সব ধরনের জনসমাগম বন্ধে করে আজ সন্ধ্যায় সকল উপজেলার ইউএনও এবং রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহীকে চিঠি দেওয়া হয়েছে।


শর্টলিংকঃ