রাজশাহী হোমিওপ্যাথিক কলেজ ধ্বংসের ‘ষড়যন্ত্র’ দেখছেন শিক্ষক-শিক্ষার্থীরা


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী হোমিওপ্যাথিক কলেজ ধ্বংসের ‘ষড়যন্ত্র’ দেখছেন শিক্ষক-শিক্ষার্থীরা। এ হাসপাতাল নিয়ে অপপ্রচার ও ধ্বংসের পায়তারার বিরুদ্ধে  বৃহস্পতিবার বেলা ১১ টায় সাহেব বাজারে এক মানবন্ধন অনুষ্ঠিত হয়।

Rajshahi

এ সময় বক্তারা বলেন, শিক্ষানুরাগী ও রাজশাহীর সাবেক গভর্নর জননেতা মাদার বক্স সাহেবের নেতৃত্বে প্রবীন চিকিৎসক ও বরেন্য ব্যক্তিবর্গের অক্লান্ত প্রচেষ্টায় ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয় প্রতিষ্ঠানটি। এ ব্যপারে সার্বিক সহযোগিতা করেন তৎকালিন জেলা প্রশাসক জনাব জামিলুর রহমান ও ল্যান্ড এ্যকুইজিসান অফিসার জনাব গোলাম এনায়েত কবীর। বাংলাদেশে বেসরকারী পর্যায়ে ৬২টি হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল বোর্ড কর্তৃক সরাসরি নিয়ন্ত্রিত, যেখানে ‘ডিপ্লোমা ইন হোমিওপ্যাথিক মেডিসিন এন্ড সার্জারী কোর্স চালু আছে, যা স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত। এর মধ্যে অত্র কলেজটি অন্যতম প্রাচীন ও সমৃদ্ধশালী। বর্তমানে অত্র কলেজের মোট ছাত্র-ছাত্রী সংখ্যা সহস্রাধিক।

Rajshahi

প্রতি বছর এখান থেকে নিবন্ধিত চিকিৎসক স্বল্পমূল্যে দেশের তৃণমূল পর্যায়ে চিকিৎসা সেবা প্রদান করে আসছেন। একটি কুচক্রীমহল উদ্দেশ্যমূলকভাবে তিলকে তাল বানিয়ে অপপ্রচার চালিয়ে রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালকে ধ্বংসের পায়তারা করছে এবং বিভিন্ন অবাস্তব ও অন্যায় দাবী দাওয়া উত্থাপন করে আসছেন। প্রতিষ্ঠানটি ধ্বংসের ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হয়ে রুখে দাঁড়ানোর আহবান জানান বক্তারা। এরপর তারা জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ আনিসুর রহমান, প্রাক্তন শিক্ষক ডাঃ শের শাহ্, প্রাক্তন সদস্য ডাঃ আব্দুল খালেক বিশ্বাস, হোমিওপ্যাথিক ডাক্তার এসোসিয়েশনের সভাপতি ডাঃ মাহিদুজ্জামান ফারুক সহ উক্ত কলেজের তিন শতাধিক ছাত্রছাত্রীবৃন্দ।


শর্টলিংকঃ