রাণীনগরে ওএমএস চাল সহ আটক ১


রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি :

মাত্র এক সপ্তাহের ব্যবধানে আবারো বুধবার রাতে নওগাঁর রাণীনগরে হত দরিদ্রদের মাঝে স্বল্প মূল্যে খাদ্য বিতরণ কর্মসূচী (ওএমএস)’র ৫৪০কেজি চালসহ শাহিন আলম (৩২) কে হাতেনাতে আটক করা হয়েছে।

জানা গেছে, উপজেলার জলকৈ গ্রামের আমজাদ হোসেনের ছেলে শাহিন আলম (৩২) সরকারের হত দরিদ্রদের মাঝে স্বল্প মূল্যে খাদ্য বিতরণ কর্মসূচী (ওএমএস)’র চাল ক্রয়-বিক্রয় নিষিদ্ধ থাকলেও শাহিন আলম ১৮ বস্তার ৫৪০ কেজি চাল ক্রয় করে বাড়ীতে মজুত রাখে। পরে ওইদিন রাত আনুমানিক ১১টায় চালগুলো গোপনে অন্যত্র সরিয়ে ফেলার সময় স্থানীয় লোকজন আটক করে উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করে।

খবর পেয়ে রাণীনগর থানা পুলিশ রাতেই ৩০ কেজির ওজনের ১৮ বস্তা (৫৪০ কেজি) চাল উর্দ্ধারসহ শাহিন আলমকে গ্রেফতার করে। উদ্ধারকৃত চাল একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নিকট হেফাজতে রাখা হয়েছে বলে জানান নির্বাহী অফিসার আল মামুন। এব্যাপারে বৃহস্পতিবার উপজেলা ভারপ্রাপ্ত খাদ্যগুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) শরিফুল ইসলাম বাদী হয়ে শাহিন আলমকে আসামী করে রাণীনগর থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ ধারায় একটি মামলা করেছে। উল্ল্যেখ্য গত ২ এপ্রিল উপজেলার কালীগ্রাম ইউনিয়নের রাতোয়াল শলগাড়ীয়া পাড়া গ্রামের আ’লীগ নেতা আয়েত আলীর (৬৫) বাড়ী থেকে সাড়ে ৫ মেট্রিকটন চাল উদ্ধার করা হয়।


শর্টলিংকঃ