রাণীশংকৈলে আ’লীগ সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন


ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় অনিয়মতান্ত্রিক ভাবে আওয়ামীলীগের আসন্ন উপজেলা কাউন্সিলকে সামনে রেখে আ’লীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে একক সেচ্ছাচারিতার অভিযোগ এনে পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নের ওর্য়াড কমিটি গঠন নিয়ে নানা অভিযোগ উঠেছে।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, তাদের একক মতের ভিত্তিতে অনিয়মের মধ্যদিয়ে পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নের ওর্য়াড সভাপতি-সম্পাদকের নাম ঘোষনা করে যাচ্ছেন। এদের অনেকেই স্বাধীনতার বিপক্ষের শক্তি এমনকি জুয়া ও দাদন ব্যবসায়ী হিসেবে এ উপজেলায় পরিচিত মুখ। তাদেরকে অনেকেই চিনে এবং জানে।

বক্তারা আরোও বলেন, বর্তমান সভাপতি গত উপজেলা নির্বাচনে পরাজিত হয়ে সক্রীয় নেতাকর্মীদের দোষারোপ করে আসন্ন আ’লীগ সম্মেলনে আবারও সভাপতি হওয়ার জন্যে নিজের লোকদের মনোনীত করে কমিটি গঠন করছেন। ২০১২ সালের কমিটির পরে উপজেলা আ’লীগের কমিটি’র জেলা কর্তৃক মুল কমিটি এখনো প্রকাশ না করার বিষয়েও অভিযোগ তোলেন। সম্মেলনকে ঘিরে অধিকাংশ দলীয় নেতাকর্মীদের মাঝে ওর্য়াড কমিটি গঠন নিয়ে ক্ষোভ বিরাজ করছে বলে উপজেলা আ,লীগের সহসভাপতি মোশারফ হোসেন বুলু প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান।

উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহম্মেদ বলেন, নিয়ম অনুযায়ী কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। কেন্দ্রের এবং জেলার নির্দেশ অনুযায়ী প্রতিটি ইউনিয়নে বর্ধিত সভার পর ঐ ইউনিয়নের সভাপতি-সম্পাদকের মাধ্যমে ওয়ার্ড কমিটি গঠন করা হচ্ছে।

২৯ অক্টোবর মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ হলরুমে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের সহ-সভাপতি ও সাবেক এমপিসেলিনা জাহান লিটা ,উপজেলা আ’লীগের সহ-সভাপতি আব্বাস আলী, যুগ্ন-সম্পাদক আনিসুর রহমান বাকী, সদস্য বাবর আলী,নন্দুয়ার ইউপি আ’লীগ যুগ্ন সম্পাদক আল্লামা ইকবাল, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও জেলা পরিষদ সদস্য এখলাসুর রহমান লিটন,আ’লীগ সদস্য ও সাবেক ভিপি কামাল হোসেন , আ’লীগ নেতা কুমমত আলী, স্বেচ্ছাসেবক লীগের উপজেলা সাংগঠনিক সম্পাদক জাকারিয়া হাবিব ডন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, যুবলীগ নেতা শাহনেওয়াজ, পদ বঞ্চিত ওর্য়াড নেতা কৃষ্ণ বসাক, আব্দুল মতিন ও মানিক গোষ্মামী প্রমূখ।

 


শর্টলিংকঃ