রাবিতে প্রকৌশল বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু ১২ জুলাই


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কম্পিউটার, যোগাযোগ, রসায়ন, ম্যাটেরিয়ালস ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিষয়ে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু আগামী ১১ জুলাই। মঙ্গলবার (০৯ জুলাই) বিকেল ৪টায় প্রকৌশল অনুষদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো. একরামুল হামিদ।

এ সম্মেলনটি বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে অনুষ্ঠিত হবে। এতে দেশ বিদেশের খ্যাতনামা প্রকৌশলীরা উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এম আব্দুস সোবহান এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন বুয়েট ও রুয়েটের উপাচার্য।

এ সময় প্রকৌশল অনুষদের ডীন বলেন, “কম্পিউটার, যোগাযোগ, রসায়ন, ম্যাটেরিয়ালস ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিষয়ে এখন পর্যন্ত ১১ টি দেশের গবেষকরা গবেষনার কাগজ জমা দিয়েছেন। এর মধ্যে ৩৫% দেশের গবেষনার কাগজ গ্রহণ করা হয়েছে। এছাড়াও সেমিনারে বিভিন্ন ওয়ার্কসপ, প্রেজেনটেসন ও পোষ্টার প্রেজেনটেসন প্রতিযোগিতা হবে। সমাপনী অনুষ্ঠানে একটি বইয়ের মোড়ক উম্মোচন করা হবে।

সংবাদ সম্মেলনে প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো. একরামুল হামিদ ও ম্যাটেরিয়াল সায়েন্স বিভাগের সভাপতি জিএম শফিউর রহমান উপস্থিত ছিলেন।


শর্টলিংকঃ