রাবিতে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় আট দোকানিকে জরিমানা


রাবি প্রতিনিধি:

মেয়াদোত্তীর্ণ ও অস্বাস্থ্যকর খাদ্যপণ্য রাখায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আট দোকান মালিককে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসের বিভিন্ন দোকানে এ অভিযান চালানো হয়।

পরিবহন মার্কেট খাবার দোকানে অভিযান চালানো হয়

রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ ও অপূর্ব অধিকারী সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের নেতৃত্বে প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দও অভিযান পরিচালনায় যুক্ত হন।

জানা যায়, বাসি, পচাঁ, সিংগাড়া, চপ, রোলসহ অসাস্থ্যকর খাবার এবং মেয়াদোত্তীর্ণ পণ্য থাকায় বিশ্ববিদ্যালয়ের পরিবহণ মার্কেটের ক্যাম্পাস ফুড কর্ণার দোকানে ত্রিশ হাজার, খাবারের মূল্য তালিকা না থাকা, অসাস্থ্যকর পরিবেশ, পচাঁবাসি খাবার রাখায় সাগর ক্যান্টিনে দুই হাজার, একই কারণে টুকিটাকি চত্তরের মনির, বাবু, আকবরের দোকানে প্রত্যেককে দুই হাজার করে।

বাসি, পঁচা খাবার বিনষ্ট করা হয়

এদিকে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য রাখায় ফয়জুল এন্ড সন্স চার হাজার, খোরশেদ স্টোর ২ হাজার ও মাদারপুরী হোটেলে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়। এর আগে আরও দুইবার ক্যাম্পাস ফুড কর্ণারের দোকানীকে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, শিক্ষক শিক্ষার্থীদের থেকে অভিযোগ এসেছে ক্যাম্পাসের কয়েকটি দোকানের বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে আমরা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাদের অবহিত করি।

তারা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালায়। সেখানে বিভিন্ন মেয়াদোত্তীর্ণ, ভেজাল পণ্য থাকায় তাদেরকে জরিমানা করা হয়েছে বলে জানান প্রক্টর।


শর্টলিংকঃ