শিবগঞ্জে ত্রাণ নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের হাতাহাতি


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার ত্রাণ কমিটি গঠন নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপে হাতা হাতির ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে স্থানীয় এমপি,ইউএনও ও পৌর মেয়রের উপস্থিতিতে এ ঘটনা ঘটে। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

এমপি ডা.সামিল উদ্দীন আহমেদ শিমুল জানান,দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে করোনা পজেটিভ নিয়ে চিকিৎসকসহ প্রশাসনের ঊর্দ্ধতণ কর্মকর্তাদের নিয়ে জরুরী বৈঠক চলছি। এসময় শিবগঞ্জ পৌর এলাকায় প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ সামগ্রী নিয়ে পৌর মেয়র রাজিন ও সাধারন সম্পাদক গোলাম কিরিয়ার সমর্থকরা হাতা হাতিতে জড়িয়ে পড়ে।
পরে তাদের শান্ত করা হয়।

এদিকে শিবগঞ্জ পৌর মেয়র মো.কারিবুল রাজিন জানান,পৌর এলাকায় আওয়ামী লীগ দলীয় নেতা কর্মীদের মূল্যায়ন করেই সকল ত্রাণের তালিকা প্রস্তত করা হয়েছে। সেখানে পৌর সাধারন সম্পাদক গোলাম কিবরিয়া ও উপজেলা চেয়ারম্যান কে তাদের লোকজনের জন্য সঠিকভাবে কার্ড বন্টন করা হয়েছে। অহেতুক গোলাম কিবরিয়া তার লোকজন নিয়ে মিটিংয়ে হামলা চালানোর চেষ্টা করে।

অপর দিকে পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক গোলাম কিবরিয়া মেয়র রাজিনের অভিযোগ অস্বীকার বলেন,প্রধান মন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পৌর ত্রাণ কমিটিতে দলীয় পদধারী নেতাদের সংযুক্ত করতে স্পষ্ট নির্দেশনা দেয়া হলেও মেয়র রাজিন তা মানেনি। মেয়র নিজেই তার নিজস্ব লোকদের মাধ্যমে সকল প্রকার ত্রাণ গ্রহীতাদের তালিকা প্রস্তত করছে। সেখানে অনেক দরিদ্র সাধারন মানুষ এবং আওয়ামী লীগের নেতা কর্মীরা বঞ্চিত হচ্ছে।

তবে তিনি ১০০ জনের তালিকা দেয়ার কথা স্বীকার করে বলেন,আমাকে মেয়র কোন বরাদ্দ দেয়নি। এমপি তার বরাদ্দ হতে আমার কাছ হতে তালিকা সংগ্রহ করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শিবগঞ্জ ইউএনও শিমুল আকতার জানান,পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।ভবিষ্যতে যেন এমন অনাকাঙ্খিত ঘটনা আর না ঘটে সে বিষয়ে উভয় পক্ষকে শান্ত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

আরও পড়তে পারেন ভারতে গ্যাস লিকের ঘটনায় মৃত ১১, অসুস্থ প্রায় ১০০০


শর্টলিংকঃ