শিবগঞ্জে নৌকা ঠেকাতে একাট্টা আ’লীগেরই নেতারা!


তারেক রহমান, চাঁপাইনবাবগঞ্জ :

শিবগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে ‘বিএনপি নেতা’ উল্লেখ করে তার বিরুদ্ধে একাট্টা হয়ে মাঠে নেমেছেন খোদ আওয়ামী লীগের ১০১ নেতা। তারা এরই মধ্যে কমিটিও গঠন করেছেন। ফলে বিপাকে পড়েছেন নৌকার মনোনীত প্রার্থী। তবে বিদ্রোহীদের নিয়ে বিচলিত নন বলে জানিয়েছেন নৌকার প্রার্থী নজরুল ইসলাম।

বিদ্রোহী প্রার্থী মহসিন আলীর সমর্থনে সভায় কমিটি গঠন করা হয়

উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আগামী ২৪ মার্চ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ভোট অনুষ্ঠিত হবে। উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন সৈয়দ নজরুল ইসলাম।

তবে স্থানীয় আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা তাকে ‘বিএনপি নেতা’ উল্লেখ করে দলের বিদ্রোহী প্রার্থী মহসিন আলী মিয়ার পক্ষে আটঘাট বেধে মাঠে নেমেছেন। এরই মধ্যে তারা ভোটের মাঠে ব্যাপক প্রচার-প্রচারণা শুরু করেছেন। মহসিনের পক্ষে একজোট হয়ে ১০১ নেতাকে নিয়ে নির্বাচন পরিচালনা কমিটিও গঠন করেছেন।

কমিটিতে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মীর্জা শাহদত হোসেন খুররমকে আহবায়ক ও শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিনকে সদস্য সচিব করা হয়েছে। এই পক্ষের দাবি- স্থানীয় দুই সংসদ সদস্য ব্রিগেডিয়ার (অব.) মুহাম্মদ এনামুল হক ও গোলাম রাব্বানীও পরোক্ষভাবে তাদেরকে সমর্থন দিচ্ছেন।

এদিকে, রোববার (১০) উপজেলার মনাকষায় আয়োজিত সভায় মহসিন আলী মিয়া জানিয়েছেন, ‘লাশ হয়ে ফিরবেন, তবুও তিনি নির্বাচন থেকে সরবেন না।’ দলের বড় একটি অংশের বিপরীতমুখী অবস্থানে চ্যালেঞ্জের মুখে পড়েছেন নৌকার মনোনীত প্রার্থী নজরুল ইসলাম।

জানা গেছে, মনাকষায় বিদ্রোহী প্রার্থী মহসিন আলীর সমর্থনে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মির্জা শাহদাত হোসেন খুররম, আরেক সহ-সভাপতি অধ্যাপক রুহুল আমিন, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক সামসুর রহমান বাবু।

এছাড়া উপস্থিত ছিলেন শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, দুর্লভপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দর রাজিব রাজু, দাইপুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমল হক বাদশা, বিনোদপুর ইউনয়ন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আসাদুল হক আসাদ।

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মানিকুর রহমান মানিক, সেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি শফিকুল ইসলাম, এমদাদুল হকসহ আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারা।

মহসীন আলী মিয়ার নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা অভিযোগ করেন, যাকে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে, তিনি বিএনপির একটি ওয়ার্ড কমিটির নেতা ছিলেন। তাই তৃণমুল আওয়ামী লীগের কর্মীরা তাকে চেয়ারম্যান পদে দেখতে চায় না।

তারা জানান, একারণেই তৃনমূলের নেতাকর্মীদের প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মহসিন মিয়া। তারা বলেন নৌকার উপর ভর করে বিএনপি নেতা নজরুলের বিজয় ঠেকাতেই তৃণমুলের নেতাকর্মীরা বিদ্রোহী প্রার্থীর দিকে একাট্টা হয়েছে।

তবে শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম খান টুটুল দাবি করেছেন, তৃণমূলের দু’একজন নেতা ছাড়া সবাই নৌকার প্রার্থীর পক্ষে মাঠে কাজ করছেন। ভোটের মাঠে বিদ্রোহী প্রার্থী খুব একটা প্রভাব ফেলতে পারবে না।

জানতে চাইলে নৌকার প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম বলেন, ‘দলের সিংহভাগ নেতাকর্মী আমার সঙ্গে রয়েছেন। বিদ্রোহীদের নিয়ে আমি বিচলিত নয়।’

জানা গেছে, শিবগঞ্জ উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন চারজন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মহসীন আলী মিঞা, জাসদের জামাল হোসেন পলাশ ও বিএনএফের মেহেদী হাসান।


শর্টলিংকঃ