সরকারি চাল আত্মসাতের দায়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার


ইউএনভি ডেস্ক: 

মানিকগঞ্জের সিংগাইরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ১০ টাকা কেজি দরের চাল আত্মসাৎ ও অবৈধ মজুতের অভিযোগে আবু বকর সিদ্দিক ওরফে বরকত নামে এক ডিলারকে আটক করেছে পুলিশ।

সরকারি চাল আত্মসাতের দায়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

ওই ডিলার ধল্লা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি। রোববার (১২ এপ্রিল) রাতে উপজেলার ধল্লা এলাকার নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাকে আটক করা হয়। সিংগাইর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জাহাঙ্গীর হোসেন বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প খাদ্যবান্ধব কর্মসূচির অধীন কার্ডধারী ভোক্তাদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হয়।

গোপন সংবাদে জানতে পারি ধল্লা ইউনিয়নে এই কর্মসূচিতে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি হচ্ছে। রোববার সন্ধ্যায় সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লার নেতৃত্বে ওই ডিলারের গোডাউনে অভিযান চালানো হয়।

এ সময় তার গোডাউনে ৩০ কেজির ৮৯ বস্তা চাল পাওয়া যায়নি। একই সঙ্গে পাশের একটি রুমে তালাবদ্ধ অবস্থায় গত মাসের ৫০ কেজির ৪৪ বস্তা চাল মজুত পাওয়া গেছে। যা তিনি কার্ডধারীদের মাঝে বিতরণ না করে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যেই মজুত করেছিলেন। চাল আত্মসাৎ ও অবৈধ মজুতের অভিযোগে ডিলার আবু বকর সিদ্দিক ওরফে বরকতকে পুলিশে সোর্পদ করা হয়।

এ ঘটনায় ধল্লা ইউনিয়নের ট্যাগ অফিসার ও স্থানীয় উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. নাজিমুদ্দিন বাদী হয়ে সিংগাইর থানায় মামলা করেছেন। সিংগাইর থানা পুলিশের ওসি আব্দুস সাত্তার মিয়া জানান, চাল আত্মসাৎ ও অবৈধ মজুতের অভিযোগে ডিলারের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলাটি দুদকে স্থানান্তর করা হবে। গ্রেফতার ডিলারকে আদালতে পাঠানো হচ্ছে।


শর্টলিংকঃ