সরকার দেশে আধুনিক শিক্ষার পরিবেশ নিশ্চিত করেছে: খাদ্যমন্ত্রী


কাজী কামাল হোসেন, নওগাঁ:

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বর্তমান সরকার দেশে আধুনিক, যুগোপযোগি সঠিক শিক্ষার পরিবেশ নিশ্চিত করেছে। সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান সমুহের অবকাঠামোগত এবং মান সম্মত শিক্ষার উন্নয়ন ঘটিয়ে সুশিক্ষার পথ প্রশস্থ করা হয়েছে। স্বচ্ছভাবে শিক্ষক নিয়োগ এবং শিক্ষকদের মর্যাদা ও আর্থিক সক্ষমতা বৃদ্ধি করা হয়েছে। তাই শিক্ষকদের একমাত্র কর্তব্য নিষ্ঠা ও দক্ষতার সাথে শিক্ষার্থীদের শিক্ষা বিতরন করা।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

মন্ত্রী বুধবার দুপুর ২টায় নওগাঁয় বদলগাছি উপজেলার বালুভরা আর বি উচ্চ বিদ্যালয়ের ১০৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান মালায় প্রধান অতিথি হিসেবে তাঁর দেয়া বর্ক্তৃতায় এসব কথা বলেছেন।

বালুভরা আর বি উচ্চ বিদ্যালয়ের কার্যনির্বাহী পরিষদের সভাপতি সুকমল কর্মকারের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ শহিদুজ্জামান সরকার এমপি, নওগাঁ-৬ আত্রাই- রানীননগর আসনের সংসদ সদস্য মোঃ ইসরাফিল আলম, নওগাঁ-৩ মহাদেবপুর-বদলগাছি আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম, পরিকল্পনা মন্ত্রনালয়ের তথ্য ব্যবস্থ্পানা বিভাগের সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তী, নওগাঁ’র জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম এবং বদলগাছি উপজেলা নির্বাহী অফিসার মুহাঃ আবু তাহিরসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ।

মন্ত্রী বলেন সরকার শিক্ষার মান উন্নয়নে সব কিছু করছে। বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে সম্পূর্ন বিনামুল্যে নতুন বই তুলে দেয়া হচ্ছে। স্কুল কলেজ মাদরাসার অত্যাধুনিক ভবন নির্মান করা হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান সমূহে শেখ রাসেল ডিজিটাল ল্যাবসহ প্রয়োজনীয় শিক্ষা উপকরন নিশ্চিত করা হয়েছে। সেখানে শিক্ষার্থীদের গুনগত মানসম্পন্ন শিক্ষা বিতরনের ক্ষেত্রে শিক্ষকদের কোন অবহেলা সহ্য করা হবেনা। ছাত্রছাত্রীদের বার্ষিক পরীক্ষার ফলাফল যাতে ক্রমান্বয়ে উন্নতির দিকে যায় সেই চেষ্টা শিক্ষকদের করতে হবে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে স্থানীয় এবং অতিথি শিল্পী ও কলা কুশলীরা সংগীত, নৃত্য ও কবিতা আবৃত্তি করেন।


শর্টলিংকঃ