সাত দিনেই শতকোটির ঘরে ‘কেসারি’


বিনোদন ডেস্ক:

মাত্র সাত দিন আগে মুক্তি পেয়েছে বলিউড ছবি ‘কেসারি’। আর মধ্যেই ঘোষণা এলো অক্ষয় কুমার অভিনীত এ ছবি দেশজ বক্স অফিসে ১০০ কোটি ক্লাবে প্রবেশ করেছে।নিজের সেরাটা দিতে কখনোই কার্পণ্য করেন না অক্ষয় কুমার। সাম্প্রতিক মুক্তি পাওয়া ‘কেসারি’ও বক্স অফিসে শাসন জারি রেখেছে। অনুরাগ সিং পরিচালিত এ ছবিতে অক্ষয় কুমারকে প্রস্তাব দেওয়াটা বিফলে যায়নি।

একের পর এক অসাধারণ চলচ্চিত্র উপহার দিয়ে চলেছেন বলিউড তারকা অক্ষয় কুমার। গত বছর আর বালকির ‘প্যাডম্যান’, রিমা কাগতির ‘গোল্ড’ ও শংকরের ‘টু পয়েন্ট জিরো’র পর যুদ্ধছবি ‘কেসারি’। গত ২১ মার্চ মুক্তি পায় এ ছবি। প্রথম দিন আয় করে ২১ কোটির বেশি। চিত্রসমালোচকদের কাছ থেকে ভালো ভালো রিভিউ পেয়েছে এ ছবি। পেয়েছে দর্শকের প্রশংসাও।

আজ টুইটারে চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ জানিয়েছেন, ২০১৯ সালে দ্রুততম শতকোটির মালিক ‘কেসারি’, সময় লেগেছে মাত্র সাত দিন।

তারানের হিসাবে, বৃহস্পতিবার ২১.০৬ কোটি, শুক্রবার ১৬.৭০ কোটি, শনিবার ১৮.৭৫ কোটি, রোববার ২১.৫১ কোটি, সোমবার ৮.২৫ কোটি, মঙ্গলবার ৭.১৭ কোটি, বুধবার ৬.৫২ কোটি; মোট সংগ্রহ ১০০.০১ কোটি রুপি [ইন্ডিয়া বিজ]।

এ বিশ্লেষক আরো জানান, শতকোটির ক্লাবে ঢুকতে ‘গাল্লি বয়’-এর লেগেছিল আট দিন, ‘টোটাল ধামাল’-এর লেগেছিল নয় দিন। বিশ্বব্যাপী চার হাজার ২০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘কেসারি’। এর মধ্যে তিন হাজার ৬০০ প্রেক্ষাগৃহ ভারতের।

২১ জন শিখ সৈনিকের সঙ্গে ১০ হাজার আফগান আদিবাসীর যুদ্ধ, যা ‘ব্যাটেল অব সারাগড়িহ’ নামে পরিচিত, সেই যুদ্ধের ওপর ভিত্তি করে নির্মাণ করা হয়েছে ‘কেসারি’। ১৮৯৭ সালের এই যুদ্ধ নিয়ে ছবিটি নির্মাণ করেছেন অনুরাগ সিং। হাবিলদার ঈশ্বর সিংয়ের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার আর তাঁর স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন পরিণীতি চোপড়া।

এই সিনেমায় অক্ষয়কে পাঞ্জাবি শিখ চরিত্রে দেখা গেল। এ নিয়ে তৃতীয়বারের মতো শিখ চরিত্রে অভিনয় করলেন অক্ষয়। এর আগে তিনি ‘সিং ইজ কিং’ ও ‘সিং ইজ ব্লিং’ সিনেমায় শিখের চরিত্রে অভিনয় করেন।

‘কেসারি’র চিত্রনাট্যও লিখেছেন অনুরাগ সিং। ধর্ম প্রডাকশনস, কেপ অব গুড ফিল্মস, জি স্টুডিও ও আজুরি এন্টারটেইনমেন্ট এ ছবি যৌথভাবে প্রযোজনা করেছে। সূত্র : ইন্ডিয়া টিভি

 

 


শর্টলিংকঃ