সেবা করতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা জীবন দিচ্ছে : ডিজি


নিজস্ব প্রতিবেদক : 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বলেছেন, ফায়ার সার্ভিসের মুল মন্ত্র হচ্ছে গতি, সেবা, ত্যাগ। যা অন্য কোন বাহিনীর মূল মন্ত্রে নাই। এ কর্মীদের বিষয়টি মাথায়  রেখে দেশসেবায় কাজ করতে হবে। অনেক সময় মানুষের সেবা করতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা জীবনও দিচ্ছে।

মঙ্গলবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তর পরিদর্শনকালে দরবার অনুষ্ঠানে এসব কথা।

তিনি বলেন,  ফায়ার সার্ভিস উন্নয়নে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথেষ্ট আন্তরিক। তিনি ফায়ার সার্ভিসের আধুনিক ট্রেনিং সেন্টার তৈরি জন্য অর্থ বরাদ্দ দিয়েছেন। তা দিয়ে গড়ে উঠছে অত্যাধুুনিক ট্রেনিং সেন্টার। যেখানে ট্রেনিং এর মাধ্যমে আরো দক্ষতা বাড়বে ফায়ার ফাইটারদের।

এর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর  রাজশাহী সদর দপ্তর পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পরিচালক (অপরেশনাল ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উপপরিচালক নুরুল ইসলাম, সহকারী পরিচালক আব্দুর রশিদ, ভারপ্রাপ্ত ফোরম্যান আব্দুর রউফ, সিনিয়র স্টেশন অফিসার শহীদুল ইসলাম, স্টেশন অফিসার আব্দুল বারিসহ বিভিন্ন জেলার সহকারী পরিচালক ও উপসহকারী পরিচালকসহ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


শর্টলিংকঃ