৪ জিবির বেশি ভিডিও ধারণ করবে অ্যান্ড্রয়েড ১১


ইউএনভি ডেস্ক:

ভিডিও ধারণের সময় ফাইলের আকার ৪ জিবি ছাড়িয়ে গেলেও তা রেকর্ড হবে অ্যান্ড্রয়েড ১১ এ।অনেক অ্যান্ড্রয়েড ফোনেই এখন ৪কে রেজুলেশনে ৩০ ফ্রেম পার সেকেন্ডে ভিডিও ধারণ করা যাচ্ছে।

৪ জিবির বেশি ভিডিও ধারণ করবে অ্যান্ড্রয়েড ১১

এই মানের ভিডিও ধারণ করার ক্ষেত্রে সবচেয়ে বড় বাঁধা ফাইলের আকার।ভিডিও ধারণের সময় ফাইলের আকার ৪ জিবি ছাড়িয়ে গেলেই ভিডিও বন্ধ হয়ে যায়, একটি ভিডিও দুটি ফাইলে ভাগ হয়ে যায়। এ সমস্যা এড়াতে অনেকেই আল্ট্রা এইচডির বদলে এইচডি রেজুলেশনে ভিডিও ধারণ করেন।অ্যান্ড্রয়েড ১১ সংস্করণটিতে ভিডিও ফাইলের আকার ৪ জিবি ছাড়িয়ে গেলেও কোনো সমস্যা নেই। ভিডিও ঠিকই রেকর্ড করা যাবে। এক ফাইলেই পাওয়া যাবে পুরো ভিডিও।

২০১৪ সাল থেকেই ৪ জিবির চেয়ে বড় ভিডিও ফাইল অ্যান্ড্রয়েড ফোনে ধারণ করা যায় না। তখন ফোনের সক্ষমতা কম ছিলো বলেই এ সীমাবদ্ধতা ছিলো। তবে এখনকার ফোনের শক্তি অনেক বেশি। অচিরেই ফোনে ৮কে রেজুলেশনের ভিডিও ধারণ করা যাবে। বর্তমান ও ভবিষ্যৎ পরিস্থিতির কথা ভেবেই নতুন এই সুবিধা যুক্ত করতে যাচ্ছে গুগল।অ্যান্ড্রয়েড ১১ আসতে এখনও অনেক দেরি আছে। আগামী মার্চে এর বেটা সংস্করণ পাওয়া যাবে। নতুন সংস্করণের অপারেটিং সিস্টেমটিতে স্ক্রলিং স্ক্রিনশটের সুবিধা থাকতে পারে।


শর্টলিংকঃ