অবশেষে কেটে ফেলা হলো বাহাদুরের সেই হাতটি


নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী:

রাজশাহীর গোদাগাড়ীতে হাত হারালো মাদকসেবীদের হামলায় আহত সেই আদিবাসী যুবক। আহত হাতে পচন ধরায় ডাক্তারের পরামর্শে বৃহস্পতিবার তার হাত কেটে ফেলা হয়েছে। ওই যুবকের নাম বাহাদুর কোল (২৫)। তিনি উপজেলার মোহনপুর ইউনিয়নের চিকনা গ্রামের দেবতী কোলের ছেলে।

অবশেষে বাহাদুর কোল এর পচন ধরা ডান হাতটি কেটে ফেলা হয়েছে।

জানা যায়, গত ২০ জানুয়ারি সন্ধ্যা ৭টার দিকে উপজেলার মোহনপুর ইউনিয়নের চিকনা গ্রামে তাদের বাড়ীর পাশে মাদকের আসর বসায় স্থানীয় ৬ জন যুবক। এ সময় বাহাদুর কোল মাদকের আসরের প্রতিবাদ করলে মাদকসেবীরা তার উপর হামলা চালায়।

এতে করে বাহাদুর কোলের ডান হাতসহ দেহের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হয়। হাতটি ভেঙ্গে যাওয়ায় স্থানীয় কবিরাজের কাছে চিকিৎসা গ্রহণ করেন তিনি। সঠিক চিকিৎসা না হওয়ায় ডান হাত প্রথমে ফুলে যায়।

মাদকসেবীদের হামলায় হাত হারানো বাহাদুর

এরপর পচন ধরলে হাতরে মাংস ঝরে পড়তে থাকে। এরপর গত বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজে অস্ত্রোপচার করে তার ডান হাত কেটে ফেলা হয়।

এখন বাহাদুর নিজের ও পরিবার নিয়ে চিন্তায় আছে হাতবিহীন কী করে কাজ করবে আর কী করেই বা তার সংসার চলবে।

বাহাদুরের স্ত্রী মাধুরী মুরমু বলেন, আমাদের কোনো জমি-জমা বা কোন সম্পদ নাই। কোনোরকমে সংসারটা চলে। দুই শিশু সন্তান নিয়ে আমি এখন কী করব।

দিনমজুরের কাজ করে আমাদের সংসার চলত। তার আর কোন উপায় থাকল না। এক হাত না থাকলে কি কেউ আর কাজে নিবে। যারা আমার স্বামীর এ অবস্থা করেছে, আমরা তাদের বিচার চাই।

আরও পড়ুন: হাতে পঁচন ধরে মাংস খসে যাচ্ছে বাহাদুরের

তিনি আরও বলেন, স্থানীয় লোকজনের চাপে আমরা থানায় কোনো অভিযোগ করিনি। কারণ স্থানীয়ভাবে একবার আপোষ হয়।

এ বিষয়ে জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহী জেলা সভাপতি বিমল চন্দ্র রাজয়াড় বলেন, মাদকসেবী গোদাগাড়ী ইউনিয়নের আই হাই রাহি এলাকার কামরুল মোবাইল চুরির মিথ্যা অপবাদ দিয়ে পিটিয়ে বাহাদুরের হাত ভেঙ্গে দেই।

আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং প্রকৃত দোষীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় নিয়ে শাস্তির দাবি জানাচ্ছি।


শর্টলিংকঃ