ঈদের পর পড়ালেখায় মনযোগী হব

  • 60
    Shares

অভিনয় গুণে ঢালিউডে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন চিত্রনায়িকা শবনম বুবলী। বরাবরের মতোই ছবির শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি।


আগামী ঈদেও তার অভিনীত নতুন ছবি মুক্তি পাওয়ার কথা রয়েছে। এ ছাড়া নতুন কয়েকটি ছবির কাজ শুরু করবেন শিগগিরই। অভিনয় এবং অন্য বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি

* কী নিয়ে ব্যস্ত আছেন এখন?
** কিছুদিন ধরেই জাকির হোসেন রাজু পরিচালিত ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবির শুটিং করছি। গতকাল ছবিটির শুটিং শেষ হয়েছে। পাশাপাশি ডাবিংও শেষের পথে। শুনেছি আগামী ঈদেই ছবিটি মুক্তি পাবে।

* দর্শকদের জন্য এ ছবিতে নতুন কী থাকছে?

** এতদিন দর্শক ছবিতে আমাকে যেভাবে দেখেছেন, তার ঠিক বিপরীত অবস্থানেই দেখবেন। এ ছবিতে নতুন এক বুবলীকে দেখা যাবে। ছবির গল্প থেকে শুরু করে সবাই আমার চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য সহযোগিতা করেছেন। এ ছবি আমার অভিনয় জীবনের মাইলফলক হবে বলে মনে করছি। আর দর্শক ছবিটি আগ্রহ নিয়ে দেখবেন বলে আশা করছি।

* কাজী হায়াৎ পরিচালিত ‘বীর’ নামের একটি ছবিতে আপনার অন্তর্ভুক্তি নিয়ে নানা ধরনের খবর প্রকাশ হয়েছে গণমাধ্যমে। এ নিয়ে আপনার বক্তব্য কী?

** এ ছবিতে আমার অভিনয় নিয়ে বেশ কিছু সংবাদ পরিবেশিত হয়েছে। কোনো সংবাদেই কিন্তু আমার বক্তব্য ছিল না। প্রযোজক কিংবা পরিচালকের সঙ্গে কথা বলে সংবাদ পরিবেশন করা হয়েছে। তবে এ ছবিতে আমি অভিনয় করছি, এটাই চূড়ান্ত। আশা করছি ঈদের পর ছবিটির শুটিংয়ে যোগ দেব।
* ‘প্রিয়তমা’ নামের একটি ছবিতেও আপনার অভিনয়ের কথা রয়েছে। এটির নির্মাণ কাজ কবে শুরু হবে?

** অনেকদিন আগেই এ ছবিতে আমি চুক্তিবদ্ধ হয়েছি। এটি পরিচালনা করবেন হিমেল আশরাফ। শুনেছি আগামী ঈদের পরই নাকি এ ছবিরও শুটিং শুরু হবে। আমি এখানে একজন অভিনয়শিল্পী মাত্র। কাজ শুরুর বিষয়টি নির্ভর করে প্রযোজক ও পরিচালকের ওপর। তারা যখনই কাজ শুরু করবেন তখনই আমি কাজ করব।

* ‘ফাইটার’ এবং ‘পাসওয়ার্ড-২’ নামের দুটি ছবিতেও আপনি কাজ করছেন। এগুলোর অগ্রগতি কী?

** শুটিং শুরুর আগে এগুলো নিয়ে ভবিষ্যদ্বাণী করতে চাই না। প্রযোজনা প্রতিষ্ঠানই এ ব্যাপারে সঠিক তথ্য দিতে পারবে। আর শুটিং তারিখ চূড়ান্ত হওয়ার পর আমি সেগুলো নিয়ে কথা বলার চেষ্টা করি। আপাতত এ বিষয়ে আমার পক্ষ থেকে এর চেয়ে বেশি তথ্য দেয়া সম্ভব নয়।
* অভিনয় জীবনের শুরু থেকেই শুধু শাকিব খানের সঙ্গেই জুটি বেঁধে অভিনয় করছেন। অন্য নায়কদের সঙ্গে কী কাজ করার ইচ্ছা হয় না?

** উত্তম-সূচিত্রা থেকে শুরু করে অনেক জুটিই দীর্ঘ সময় টিকে ছিল। দর্শকের আগ্রহেই জুটি তৈরি হয়। শাকিব ভাইয়ার সঙ্গে আমার অভিনয় দর্শক গ্রহণ করছেন এবং উৎসাহিত করেন। তা ছাড়া শাকিব ভাইয়ার সঙ্গে যে ধরনের অ্যারেঞ্জমেন্টে কাজ করছি, ঠিক এর কাছাকাছি ছবি না পাওয়ায় অন্যদের সঙ্গে কাজ করা হচ্ছে না। ভালো প্রজেক্ট হলে অন্য নায়কের সঙ্গে অভিনয় করতে আপত্তি নেই।

* চার বছরের অভিনয় ক্যারিয়ার অতিক্রম করছেন। যে লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছিলেন, তার কতটুকু অর্জন করতে পেরেছেন?

** টেলিভিশন চ্যানেলের চাকরি ছেড়ে অভিনয়ে আসার সিদ্ধান্তটা আমার কাছে মোটেও সহজ ছিল না। প্রথমত, আমার পরিবারের কেউই রাজি ছিলেন না। অনিশ্চিত একটা জগতে পা বাড়িয়েছিলাম। অনেক ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে আমাকে সময়গুলো পার করতে হয়েছে। এ ছাড়া অভিজ্ঞ সব অভিনয়শিল্পীর সঙ্গে পাল্লা দিয়ে কাজ করতে হয়েছে। এখনও চেষ্টা করে যাচ্ছি ভালো কাজ করার। এ সময়ের মধ্যে দর্শকের যে ভালোবাসা অর্জন করেছি এটাই আমার বড় অর্জন।

* আপনি তো ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। শুটিংয়ের ব্যস্ততার মধ্য দিয়ে পড়ালেখায় সময় দেন কীভাবে?
** শুটিংয়ের কারণেই এখনও এমবিএ শেষ করতে পারিনি। কারণ ক্লাসে উপস্থিত না থাকলে পরীক্ষা দেয়ার সুযোগ থাকে না। সে কারণেই এখনও তিন সেমিস্টার বাকি আছে। ইচ্ছা আছে ঈদের পর পড়ালেখায় মনোযোগী হব।


  • 60
    Shares
শর্টলিংকঃ