কোটিপতি কৃষকলীগ নেতাও পেলেন প্রধানমন্ত্রীর ২৫০০ টাকা!

  • 71.1K
    Shares

নিজস্ব প্রতিবেদক :

দরিদ্র মানুষদেরকে প্রধানমন্ত্রীর দেয়া আড়াই হাজার টাকা পেয়েছেন রাজশাহীর এক কৃষকলীগ নেতা । এই সৌভাগ্যবান নেতার নাম মুর্শিদ কামাল রানা। তিনি নগরীর রাজপাড়া থানা কৃষকলীগের সহ-সভাপতি। নগরীর গুরুত্বপূর্ণ এলাকা লক্ষ্মীপুরে অবস্থিত পাঁচতলা ভবন ‘সরকার প্লাজা’র মালিক তিনি।


করোনায় ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতদরিদ্রদের আড়াই হাজার টাকা করে দিয়েছেন। সেই টাকাই পেয়েছেন রানা। তিনি শহরের একজন কোটিপতি ব্যক্তি হিসেবে পরিচিত।

স্থানীয়রা জানিয়েছেন, নগরীর লক্ষ্মীপুর বাজারে প্রায় ১০ কাঠা জমির ওপর ‘সরকার প্লাজা’ নামে তার একটি ভবন রয়েছে। সেই ভবনের মার্কেট থেকেই তিনি মাসে লাখ টাকা ভাড়া ওঠান। নিজে ঠিকাদারী ব্যবসাও করেন। অথচ হতদরিদ্রের তালিকা তার নামও উঠেছে।

রাজশাহী মহানগর কৃষক লীগের সভাপতি রহমতুল্লাহ সেলিম বলেন, মুর্শিদ কামাল রানা তার কমিটির পাঁচ নম্বর সহ-সভাপতি। তিনি একজন সচ্ছল মানুষ।

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাওয়ার সত্যতা স্বীকার করে তিনি আরো জানান, কীভাবে তার নাম এই তালিকায় গেল, তা বোঝা যাচ্ছে না। এখন তো তালিকায় নাম দেওয়ার হিড়িক পড়ে গেছে। তিনি বলেন, তার কাছে মুর্শিদ কামাল বলেছেন, এই টাকা তিনি নিবেন না। টাকা তুলে গরিব মানুষের মধ্যে বিতরণ করে দেবেন।

এ ব্যাপারে জানতে চাইলে কৃষক লীগ নেতা মুর্শিদ কামাল রানা বলেন, তার মুঠোফোনে চার দিন আগে এই বার্তাটি ঢুকেছে। কিন্তু কীভাবে তার নাম তালিকায় গেল তিনি বুঝতে পারছেন না। তিনি তার নাম কাউকে দিতে বলেন নি। তবে টাকা তোলার সময় পাননি এখনো। ঈদের পর তিনি টাকা তুলে প্রধানমন্ত্রীর ত্রাণতহবিলে ফেরত পাঠাবেন বলেও জানান তিনি।

আরো পড়তে পারেন দরিদ্রদের মুজুরির আড়াই কোটি টাকা আটকে রেখেছেন শিবগঞ্জের পিআইও


  • 71.1K
    Shares
শর্টলিংকঃ