রাজশাহীতে উচ্ছেদের প্রতিবাদে ব্যবসায়ীদের অনির্দিষ্টকাল ধর্মঘটের ডাক

  • 214
    Shares

 নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী নগরীতে অবৈধ বাজার উচ্ছেদের প্রতিবাদে অনির্দিষ্টকাল ধর্মঘটের ডাক দিয়েছেন কাঁচা বাজার ব্যবসায়ীরা। নগরীর মাস্টারপাড়া এলাকায় সড়ক দখল করে দীর্ঘদিন ধরে বাজার বসছিল।  শনিবার দুপুরে সিটি  কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত উচ্ছেদ করতে গেলে বাধা দেন ব্যবসায়ীরা। এসময় একজনকে আটক করে পুলিশ।

উচ্ছেদের প্রতিবাদে ধর্মঘটের ঘোষণা ব্যবসায়ীদের

রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর পাল ইউনিভার্সাল২৪নিউজকে জানান, দীর্ঘদিন ধরে নগরীর সোনাদীঘী মনিচত্ত্বর-মাস্টারপাড়া সড়কটি দখল করে কাঁচা সবজির দৈনিক বাজার বসছিল। এতে সড়কে সাধারণ মানুষ চলাচল করতে সমস্যায় পড়ে। সিটি কর্পোরেশনের অবৈধ দখলদারদের উচ্ছেদে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে আজ কাঁচা বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এসময় কয়েকজন ব্যবসায়ী  ভ্রাম্যমান আদালত পরিচালনায় বাধা দেন। সরকারি কাজে বাধা দেয়ার ঘটনায় একব্যক্তিকে ঘটনাস্থল থেকে আটক করেছে পুলিশ।

এদিকে, উচ্ছেদের প্রতিবাদে আগামীকাল রোববার থেকে অনির্দিষ্টকাল ধর্মঘটের ডাক দিয়েছে কাঁচা ব্যবসায়ীরা।  এসময় তারা মাইকিং করে এই ধর্মঘটের ঘোষণা দেন।

এবিষয়ে ব্যবসায়ীরা জানান, এই বাজার বসছে কয়েক যুগ ধরে।সিটি কর্পোরেশন কয়েক লাখ টাকায় ইজারাও দেয় এই বাজার। কিন্তু এখন এটি উচ্ছেদ করা হচ্ছে। তবে কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির কোনো বক্তব্য পাওয়া যায় নি।

 

 


  • 214
    Shares
শর্টলিংকঃ