রাজশাহীতে কলেজছাত্রের জাল রুপি তৈরির কারখানা

  • 903
    Shares

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীতে কলেজছাত্রের জাল রুপি তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব।  নগরীর কেদুর মোড় এলাকার একটি বাসা ভাড়া নিয়ে এই কারবার চলছিল। রোববার দুপুরে ওই বাড়িতে অভিযান চালিয়ে ১০ লাখ জাল রুপি ও জাল রুপি তৈরীর সরঞ্জামসহ তিনজনকে গ্রেফতার করা হয়।  কোরবানীর ঈদকে সামনে রেখে তারা জাল রুপি তৈরী করছিল বলে জানিয়েছে র‌্যাব।

জাল রুপি তৈরির অভিযোগে গ্রেফতারকৃতরা

গ্রেপ্তারকৃতরা হলেন, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন ও জাহাঙ্গীর হোসেন। এদের মধ্যে রুবেল হোসেনের বাড়ি রাজশাহীর গোদাগাড়ীতে। সে গোদাগাড়ী ডিগ্রী কলেজে অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। আর মোসাদ্দেক হোসেনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও জাহাঙ্গীরের বাড়ি নাটোরে বলে র‌্যাব জানিয়েছে।

র‌্যাব-৫ এর ভারপ্রাপ্ত অধিনায়ক স্কোয়াড্রন লিডার সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ জানান,  কেদুর মোড় বৌ বাজার এলাকারনুর মিয়ার বাড়িতে জাল রুপি তৈরি কাজ চলছে- এখন খবর পেয়ে  রাত ২টা থেকে গোয়েন্দা নজরদারিতে নেয়া হয়।

জাল রুপি ও তৈরির মেশিন

পরে বিষয়টি নিশ্চিত হওয়ার পর দুপুর সোয়া ১২টার দিকে র‌্যাবের একটি দল বাড়িতে অভিযান চালায়। বাড়িতে তল্লাশী করে ১০ লাখ জাল রুপি ও জাল রুপি তৈরীর সরঞ্জাম পাওয়া গেছে। এ সময় ওই বাড়ি থেকে জাল রুপি তৈরীর সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানিয়েছে,  রুবেল গত বছর চাঁপাইনবাবগঞ্জে এক কোটি জাল রুপিসহ গ্রেপ্তার হয়েছিল। জামিনে মুক্তি পেয়ে দুই মাস আগে সে রাজশাহীতে বাসা ভাড়া নিয়ে আবার একই কাজ শুরু করে।

Print Friendly, PDF & Email

  • 903
    Shares
শর্টলিংকঃ