রাজশাহী সীমান্তে চোরাচালান রোধে বিজিবির মতবিনিময়

  • 263
    Shares

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সীমান্ত এলাকায় গবাদিপশু চোরাচালান প্রতিরোধে বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী ১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এ আয়োজন করে।বর্ডার গার্ড বাংলাদেশ রাজশাহী সেক্টরের অধীনস্থ রাজশাহী বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ, পি এস সি গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

রাজশাহী সীমান্তে

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ০৬ জুলাই ২০২০ তারিখ বিকেলে রাজশাহী ব্যাটালিয়ন (১ বিজিবি), রাজশাহীর অধীনস্থ দায়িত্বপূর্ণ সীমান্তবর্তী এলাকায় সকল কোম্পানি কমান্ডারগনের নেতৃত্বে গবাদিপশু চোরাচালান প্রতিরোধ সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় বলা হয়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশি বিট/খাটালের মালিক, গরু ব্যবসায়ী, রাখাল এবং চোরাকারবারীরা ভারতের অভ্যন্তরে গরু পাচারের উদ্দেশ্যে অবৈধ অনুপ্রবেশ করলে সীমান্তহত্যার মত যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা করতে পারে। তাই সীমান্ত হত্যা বন্ধসহ যে কোন ধরনের অনুপ্রবেশ রোধ কল্পে কেউ যেন জীবনের ঝুঁকি নিয়ে সীমান্ত অতিক্রম না করে সে ব্যাপারে প্রয়োজনীয় প্রেষনা প্রদান করা হয়।এছাড়াও নদীর ওপাড়ে অবস্থিত বিওপি সমূহের দায়িত্বপূর্ণ এলাকায় স্থানীয়দের নিয়ে কমিটি গঠন করে গবাদিপশু চোরাচালান বন্ধে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

রাজশাহী সীমান্তে

মতবিনিময় সভায় কোম্পানী/বিওপির দায়িত্বপূর্ন এলাকার স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, মসজিদের ইমাম এবং স্থানীয় জনসাধারনসহ ৫০ থেকে সর্বোচ্চ ৮০ জন করে উপস্থিত ছিলেন।

আরও পড়তে পারেন

 প্লেব্যাক সম্রাটের অন্তোষ্টিক্রিয়া ১৫ জুলাই


  • 263
    Shares
শর্টলিংকঃ